দিল্লি গাড়ি বিস্ফোরণ: উদ্ধার লাল মোটরবাইক

দিল্লিতে ইজরায়েলি দূতাবাসের কূটনীতিকের গাড়িতে হামলাকারীর মোটরবাইকটি চিহ্নিত করা গিয়েছে। সূত্রে খবর, দিল্লির লাডো সরাই এলাকায় ডিডিএ পার্ক থেকে একটি পরিত্যক্ত মোটরবাইক উদ্ধার করেছে গোয়েন্দারা।

Updated: Feb 15, 2012, 03:42 PM IST

দিল্লিতে ইজরায়েলি দূতাবাসের কূটনীতিকের গাড়িতে হামলাকারীর মোটরবাইকটি চিহ্নিত করা গিয়েছে। সূত্রে খবর, দিল্লির লাডো সরাই এলাকায় ডিডিএ পার্ক থেকে একটি পরিত্যক্ত মোটরবাইক উদ্ধার করেছে গোয়েন্দারা। ওই লাল রঙের বাইকটিতে চেপেই সম্ভবত ইজরায়েলি কূটনীতিকের গাড়িতে `ম্যাগনেটিক স্টিকি বম্ব` লাগিয়ে পালিয়ে যায় হামলাকারী। বাইকটির নম্বর ডিএল ৭এসটি ৮৩৫২।
এই বাইক উদ্ধার গোয়েন্দাদের তদন্তে অনেকটাই সাহায্য করবে বলেই মনে করা হচ্ছে। গাড়িতে বিস্ফোরণের জন্য ২৫০ গ্রাম বিস্ফোরক ব্যবহার করা হয়েছিল গোয়েন্দা বিভাগ সূত্রে খবর।
অপরদিকে সোমবারের বিস্ফোরণের তদন্তের জন্য দিল্লিতে এসে পৌঁছেছে ইজরায়েলি গোয়েন্দা অফিসারদের একটি বিশেষ দল। এই দলে ইজরায়েলি গুপ্তচর সংগঠন `মোসাদ`-এর কয়েকজন অফিসার রয়েছেন বলেও জানা গিয়েছে। দিল্লিতে বসবাসকারী ইরান ও লেবাননের নাগরিকদের সম্পর্কে বিস্তারিত তথ্য সংগ্রহ করাও শুরু করছে দিল্লি পুলিস।
দিল্লির গাড়ি বিস্ফোরণকে ইতিমধ্যেই জঙ্গি হামলা বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরম। মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ``ভালো প্রশিক্ষণপ্রাপ্ত ব্যক্তিই ওই বিস্ফোরণ ঘটিয়েছে। এক মোটরবাইক আরোহী পেছন দিক থেকে এসে সিগনালে দাঁড়িয়ে থাকা ইজরায়েলি দূতাবাসের গাড়িটির ডান দিকের দরজায় বিস্ফোরক লাগিয়ে পালিয়ে যায়। হামলাকারীর পালিয়ে যাওয়ার ৩ থেকে ৪ সেকেন্ডের মধ্যেই বিস্ফোরণ হয়।``