JNU কাণ্ডে NIA তদন্তের আর্জি খারিজ দিল্লি হাইকোর্টে

JNU কাণ্ডে NIA তদন্তের আর্জি খারিজ করে দিল দিল্লি হাইকোর্ট। দেশদ্রোহিতার অভিযোগে  কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হস্তক্ষেপ চেয়ে মামলা হয়েছিল দিল্লি হাইকোর্টে। কিন্তু মামলাটি গ্রহণ করার জায়গায় নেই মনে করে, তা খারিজ করে দিয়েছেন বিচারক। জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের বর্তমান অবস্থার প্রতিকার চেয়ে আজ প্রশাসনিক ভবন পর্যন্ত মিছিল করবেন অধ্যাপকরা। তারপর তাঁরা উপাচার্যের সঙ্গে দেখা করবেন। JNU কাণ্ডে গতকাল পাতিয়ালা হাউস কোর্টে দুটি পৃথক মামলা দায়ের হয়েছে।

Updated By: Feb 16, 2016, 12:47 PM IST
JNU কাণ্ডে NIA তদন্তের আর্জি খারিজ দিল্লি হাইকোর্টে

ওয়েব ডেস্ক: JNU কাণ্ডে NIA তদন্তের আর্জি খারিজ করে দিল দিল্লি হাইকোর্ট। দেশদ্রোহিতার অভিযোগে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হস্তক্ষেপ চেয়ে মামলা হয়েছিল দিল্লি হাইকোর্টে। কিন্তু মামলাটি গ্রহণ করার জায়গায় নেই মনে করে, তা খারিজ করে দিয়েছেন বিচারক। জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের বর্তমান অবস্থার প্রতিকার চেয়ে আজ প্রশাসনিক ভবন পর্যন্ত মিছিল করবেন অধ্যাপকরা। তারপর তাঁরা উপাচার্যের সঙ্গে দেখা করবেন। JNU কাণ্ডে গতকাল পাতিয়ালা হাউস কোর্টে দুটি পৃথক মামলা দায়ের হয়েছে।

JNU কাণ্ডে নতুন বিতর্ক ছড়াল দিল্লি পুলিসের হাতে আসা আরও একটি ভিডিও। সেখানে দেখা যাচ্ছে, নয় ফেব্রুয়ারি জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে যে জমায়েত থেকে ভারত বিরোধী স্লোগান উঠেছিল, তার মধ্যেই ছিলেন JNU ছাত্র সংসদের সভাপতি কানহাইয়া কুমার। একটা সময় তাঁকে পুলিসকর্মীদের সঙ্গেই, জমায়েতে যোগ দিতে আসা যুবকের পরিচয়পত্র পরীক্ষা করতে দেখা গেছে। তবে ভিডিওয় কানহাইয়া কুমারকে অবশ্য ভারত বিরোধী স্লোগান দিতে দেখা যায়নি।

Tags:
.