দিল্লিতে সরকার গড়তে জঙ্গকে উদ্যোগ নিতে বলল স্বরাষ্ট্র মন্ত্রক

দিল্লিতে সরকার গড়তে উপ রাজ্যপাল নাজিব জঙ্গকে উদ্যোগ নিতে বলল স্বরাষ্ট্রমন্ত্রক। সাউথ ব্লক সূত্রে এই খবর মিলেছে।  সরকার গড়ার জন্য ডাকা হতে পারে বিজেপিকে।  একক গরিষ্ঠ দলকে সরকার গঠনের জন্য ডাকতে চেয়ে রাষ্ট্রপতিকে চিঠি দিয়েছেন দিল্লির   উপ রাজ্যপাল  নাজিব জং।  রাষ্ট্রপতির অনুমতি মিললে বিধানসভায়  গরিষ্ঠতা  প্রমাণ করতে হবে বিজেপিকে। তবে বিজেপি নেতৃত্ব জানিয়েছেন, সরকার গড়ার আমন্ত্রণ পেলে তারা বিষয়টি  পর্যালোচনা করবেন। অন্যদিকে দিল্লিতে ফের নির্বাচনের  আর্জি জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ  হয়েছে আম আদমি পার্টি।

Updated By: Sep 5, 2014, 08:05 PM IST
দিল্লিতে সরকার গড়তে জঙ্গকে উদ্যোগ নিতে বলল  স্বরাষ্ট্র মন্ত্রক

নয়াদিল্লি: দিল্লিতে সরকার গড়তে উপ রাজ্যপাল নাজিব জঙ্গকে উদ্যোগ নিতে বলল স্বরাষ্ট্রমন্ত্রক। সাউথ ব্লক সূত্রে এই খবর মিলেছে।  সরকার গড়ার জন্য ডাকা হতে পারে বিজেপিকে।  একক গরিষ্ঠ দলকে সরকার গঠনের জন্য ডাকতে চেয়ে রাষ্ট্রপতিকে চিঠি দিয়েছেন দিল্লির   উপ রাজ্যপাল  নাজিব জং।  রাষ্ট্রপতির অনুমতি মিললে বিধানসভায়  গরিষ্ঠতা  প্রমাণ করতে হবে বিজেপিকে। তবে বিজেপি নেতৃত্ব জানিয়েছেন, সরকার গড়ার আমন্ত্রণ পেলে তারা বিষয়টি  পর্যালোচনা করবেন। অন্যদিকে দিল্লিতে ফের নির্বাচনের  আর্জি জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ  হয়েছে আম আদমি পার্টি।

রাষ্ট্রপতিকে একটি রিপোর্ট পাঠিয়েছেন উপ রাজ্যপাল। রাজধানী দিল্লির বর্তমান রাজনৈতিক অচলাবস্থা নিয়ে বিস্তারে রাষ্ট্রপতিকে জানিয়েছেন জঙ্গ। অবিলম্বে রাজ্যের শাসন ভার একটি রাজনৈতিক দলের হাতে দেওয়া উচিৎ বলে মন্তব্য করেছেন তিনি। গত ১৭ ফেব্রুয়ারিতে সরকার পরে যাওয়ার পর থেকে অচলাবস্থা বিদ্যমান দিল্লিতে।

 

.