দিল্লি ধর্ষণকাণ্ড নিয়ে রাষ্ট্রপতির দ্বারস্থ বিজেপি

দিল্লি গণধর্ষণ কাণ্ডের পর মহিলাদের নিরাপত্তা ইস্যুতে বিশেষ অধিবেশন এবং সর্বদল বৈঠকের আর্জি নিয়ে মঙ্গলবার রাষ্ট্রপতির দারস্থ হবে বিজেপি। আজ কোর কমিটির বৈঠক শেষে একথা জানান বিরোধী নেত্রী সুষমা স্বরাজ। এর আগে সরকার বিরোধীদের এই দুই দাবিই নাকচ করে দিয়েছে। সোমবার দুপুরে কোর কমিটি বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সুষমা জানান সরকার সর্বদল এবং বিশেষ অধিবেশনে নাকচ করে দেওয়ায় বিরোধীদের পরবর্তী পক্ষেপ নিয়ে আলোচনা করতেই বৈঠকে বসে বিজেপি। আক্রমণাত্মক সুষমা বলেন, "সরকার সর্বদল বৈঠক চায় না। সংসদে বিশেষ অধিবেশনেও সম্মত নয়। আমি জানি না সরকার আসলে কী চায়!"

Updated: Dec 24, 2012, 04:26 PM IST

দিল্লি গণধর্ষণ কাণ্ডের পর মহিলাদের নিরাপত্তা ইস্যুতে বিশেষ অধিবেশন এবং সর্বদল বৈঠকের আর্জি নিয়ে মঙ্গলবার রাষ্ট্রপতির দারস্থ হবে বিজেপি। আজ কোর কমিটির বৈঠক শেষে একথা জানান বিরোধী নেত্রী সুষমা স্বরাজ। এর আগে সরকার বিরোধীদের এই দুই দাবিই নাকচ করে দিয়েছে।
সোমবার দুপুরে কোর কমিটি বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সুষমা জানান সরকার সর্বদল এবং বিশেষ অধিবেশনে নাকচ করে দেওয়ায় বিরোধীদের পরবর্তী পক্ষেপ নিয়ে আলোচনা করতেই বৈঠকে বসে বিজেপি। আক্রমণাত্মক সুষমা বলেন, "সরকার সর্বদল বৈঠক চায় না। সংসদে বিশেষ অধিবেশনেও সম্মত নয়। আমি জানি না সরকার আসলে কী চায়!"
কেন্দ্রীয় সরকারকে তীব্র ভাষায় আক্রমণ করে বিরোধীদলনেত্রী বলেন, "গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি যে আমরা সংসদের দুই কক্ষেই এই ইস্যু তীলা সত্ত্বেও সরকার বিষয়টি নিয়ে কোনওরকম ব্যবস্থা নেয়নি।" ইন্ডিয়া গেটে পুলিসের ভূমিকারও কড়া সমালোচনা করেন সুষমা। সামগ্রিক বিষয়টি প্রণব মুখোপাধ্যায়কে জানানোর জন্য মঙ্গলবার রাষ্ট্রপতি ভবনে সময় চাওয়া হয়েছে বলেও জানান তিনি।