দিল্লি ধর্ষণ: ২৫ জুলাই পর্যন্ত রায় পিছল জুভেনাইল বোর্ড

Last Updated: Thursday, July 11, 2013 - 14:37

দিল্লি ধর্ষণ কাণ্ডের রায় ২৫ জুলাই পর্যন্ত পিছিয়ে দিল জুভেনাইল জাস্টিস বোর্ড। গত ৫ জুলাই শুনানি শেষ হয় দিল্লি ধর্ষণ কাণ্ডের অপ্রাপ্তবয়স্ক অভিযুক্তর। বৃহস্পতিবার রায় শোনানোর কথা ছিল জুভেনাইল বোর্ডের। এ দিন রায় পিছিয়ে দেওয়ার সঙ্গেই সংবাদমাধ্যম যাতে চূড়ান্ত রায় ঘোষণার আগে অভিযুক্তর কোও রকম খবর প্রকাশ না করে সেই বিষয়েও অনুরোধ জুভেনাইল বোর্ডের আইনজীবী রাজেশ তিওয়ারি।
বৃহস্পতিবার সকালে কড়া নিরাপত্তা বেষ্টনীর মধ্যে আদালতে নিয়ে যাওয়া হয় অভিযুক্তকে। আদালত চত্ত্বরে উপস্থিত ছিলেন ধর্ষিতার বাবা, কাকা ও ভাইও। ১৬ জুলাই ধর্ষণের সময় অভিযুক্তর বয়স ছিল ১৭ বছর। সেই অনুযায়ী দোষী সাব্যস্ত হলে সর্বোচ্চ ৩ বছরের কারাদণ্ড হতে পারে তার। যদিও পুলিসের রিপোর্ট অনুযায়ী মোট ৬ অভিযুক্তর মধ্যে সবথেকে নৃশংস ছিল কনিষ্ঠতম এই অভিযুক্তই।
এই ঘটনায় মূল অভিযুক্ত মৃত রাম সিংয়ের কর্মচারী ছিল এই অভিযু্ক্ত। তার বক্তব্য রাম সিং তাকে মাইনে না দেওয়ার ভয় দেখিয়ে এই কাজে প্রবুদ্ধ করেছিল। দিল্লি ধর্ষণ কাণ্ডের অন্য চার অভিযুক্ত মুকেশ, পবন গুপ্তা, বিনয় শর্মা ও অক্ষয় ঠাকুর। তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধিতে গণধর্ষণ, খুন, ষড়যন্ত্র, অস্বাভাবিক যৌনসংসর্গ ও ডাকাতির মামলা দায়ের করা হয়েছে।



First Published: Thursday, July 11, 2013 - 14:37


comments powered by Disqus