নিক্কোপার্ক পরিদর্শন করলেন গোয়েন্দারা

ওয়াটার রাইড দুর্ঘটনার জেরে আজ নিক্কোপার্ক পরিদর্শন করলেন তদন্তকারী অফিসাররা। উপস্থিত ছিলেন বিধান নগরের পুলিস কমিশরেটের উচ্চপদস্থ আধিকারিকরাও। দুর্ঘটনার জেরে আপাতত বন্ধ নিক্কো পার্ক। মঙ্গলবার দুপুর আড়াইটে নাগাদ এই দুর্ঘটনার পরই তদন্ত শুরু করেন বিধাননগর কমিশরেটের গোয়েন্দারা।

Updated By: Aug 22, 2012, 03:46 PM IST

ওয়াটার রাইড দুর্ঘটনার জেরে আজ নিক্কোপার্ক পরিদর্শন করলেন তদন্তকারী অফিসাররা। উপস্থিত ছিলেন বিধান নগরের পুলিস কমিশরেটের উচ্চপদস্থ আধিকারিকরাও। দুর্ঘটনার জেরে আপাতত বন্ধ নিক্কো পার্ক। মঙ্গলবার দুপুর আড়াইটে নাগাদ এই দুর্ঘটনার পরই তদন্ত শুরু করেন বিধাননগর কমিশরেটের গোয়েন্দারা। প্রাথমিক তদন্তে পার্কের রক্ষণাবেক্ষণে গাফিলতির প্রমাণ মিলেছে বলে জানিয়েছেন বিধাননগর সিটি পুলিসের গোয়েন্দা প্রধান। পার্কের নিরাপত্তায় গলদের বিষয়টিও খতিয়ে দেখছে বিধাননগর কমিশরেটের আধিকারিকরা। পুলিসের পক্ষ থেকে জানানো হয়েছে তদন্তে দোষী প্রমাণিত হলে গ্রেফতার করা হবে পার্কের দায়িত্বে থাকা আধিকারিক ও কর্মীদের।
গতকাল দুপুরে পার্কের ওয়েট অ্যাণ্ড ওয়াইল্ড রাইডের একাংশ ভেঙে পড়ায় আহত হন ১৭ জন। আহতদের মধ্যে অধিকাংশই স্কুলের ছাত্রছাত্রী। রক্ষণাবেক্ষণের অভাবেই এই দুর্ঘটনা বলে ইতিমধ্যেই সরব হয়েছেন আহতদের আত্মীয়রা। তবে পার্ক কর্তৃপক্ষ দাবি, নিরাপত্তারক্ষীকে অগ্রাহ্য করে একসঙ্গে অনেকজন রাইডে উঠে পড়াতেই ঘটেছে বিপত্তি। মঙ্গলবারই রাইডের ভেঙে পড়া অংশটি পরীক্ষার জন্য পার্কের ল্যাবে পাঠানো হয়েছে। তবে পার্ক কর্তৃপক্ষের তরফে রক্ষণাবেক্ষণে গাফিলতির অভিযোগ অস্বীকার করা হয়েছে। তাদের পাল্টা দাবি, নিরাপত্তারক্ষীদের বারণ না শুনে ওয়াটার স্লাইডে দুজনের পরিবর্তে ২৫ জন উঠে পড়াতেই এই দুর্ঘটনা ঘটে। তবে পার্ক কর্তৃপক্ষের তরফে অবশ্য মেনে নেওয়া হয়েছে যে মঙ্গলবার নিক্কোপার্কে নিরাপত্তা যথেষ্ট ছিল না।
বুধবার নিক্কোপার্কের পাশাপাশি আকোয়াটিকাতেও পরিদর্শনে যান তদন্তকারী আধিকারিকরা। সেখানেও বিভিন্ন রাইডের নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখেন তাঁরা।

.