সহপাঠীকে করা মেসেজই ডিকে রবির সুইসাইড নোট ধরেই এগোবে তদন্ত

আইএএস অফিসার ডিকে রবির কোনও সুইসাইড নোট পাওয়া যায়নি। এই প্রশ্নেই তার মৃত্যু নিয়ে উঠছিল নানা বিতর্ক। সূত্রে খবর, এক মহিলা সহপাঠীকে করা তার মেসেজকেই সুইসাইড নোট হিসেবে গণ্য করা হবে।

Updated By: Mar 24, 2015, 10:40 AM IST
সহপাঠীকে করা মেসেজই ডিকে রবির সুইসাইড নোট ধরেই এগোবে তদন্ত

ওযেব ডেস্ক: আইএএস অফিসার ডিকে রবির কোনও সুইসাইড নোট পাওয়া যায়নি। এই প্রশ্নেই তার মৃত্যু নিয়ে উঠছিল নানা বিতর্ক। সূত্রে খবর, এক মহিলা সহপাঠীকে করা তার মেসেজকেই সুইসাইড নোট হিসেবে গণ্য করা হবে।

ওই মহিলার স্বামীর করা একটি মামলার শুনানির সময় আজ কর্ণাটক আদালতের নজরে আসে এই মেসেজ। মামলার ভিত্তিতেই রাজ্য সরকারকে তদন্তের গতিবিধি গোপন রাখতে নির্দেশ দিয়েছে আদালত। তদন্তের রিপোর্ট অনুযায়ী ওই মহিলার সঙ্গেই শেষ কথা হয়েছিল রবির। তার মৃত্যুর পর থানায় ফোন করে নিজেই এই তথ্য দেন ওই মহিলা। গত সপ্তাহের সোমবার উদ্ধার হয় ডিকে রবির ঝুলন্ত দেহ। নিজের বাড়িতে স্ত্রীর শাড়ি গলায় পেঁচানো অবস্থায় উদ্ধার হয় তার দেহ।

ডিকে রবির মৃত্যুর পর চাপের মুখে তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেয় কর্ণাটক সরকার। যদিও, মুখ্যমন্ত্রী সিদ্দরমইয়া সংসদে জানিয়েছেন, কোনও চাপের মুখে নয়, ডিকে রবির পরিবার চেয়েছে বলেই সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। অন্যদিকে, কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর হস্তক্ষেপের পরই কর্ণাটক সরকার এই সিদ্ধান্ত নিয়েছে বলে মন্তব্য করেছে বিরোধীরা। প্রাথমিক তদন্তের পরই ডিকে রবির মৃত্যুকে আত্মহত্যা ঘোষণা করে পুলিস। এরপরই বাড়তে থাকে ক্ষোভ।

.