যুবভারতীতে আইপিএলের উদ্বোধন, তাই সরল আই লিগের ম্যাচ

যুবভারতীতে আইপিএলের উদ্বোধন, তাই সরল আই লিগের ম্যাচ

যুবভারতীতে আইপিএলের উদ্বোধন, তাই সরল আই লিগের ম্যাচআইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান যুবভারতীতেই হবে। অনুষ্ঠানের জন্য সরে গেল আই লিগের পাঁচটি ম্যাচ। যুবভারতীতে ফুটবলের ভবিষ্যত অন্ধকার বলে মানছেন ক্রীড়ামন্ত্রী মদন মিত্র। যুবভারতীতেই হবে আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান।সরকারিভাবে ঘোষণা হল মঙ্গলবার। উদ্বোধনের কারণে ২১ মার্চ থেকে তিন এপ্রিলের মধ্যে তাকা আইলিগের পাঁচটি ম্যাচ সরে গেল যুবভারতী ক্রীড়াঙ্গন থেকে।

কারণ উদ্বোধনী অনুষ্ঠানের আগে চলবে তার মহড়া। বাংলার ফুটবলকে কার্যত খুন হতে হল ক্রিকেটের বাণিজ্যিক স্বার্থের হাতে। সপ্তাহ দুয়েক আগে চব্বিশ ঘন্টায় প্রথম খবরটা প্রকাশিত হতেই তড়িঘড়ি ড্যামেজ কন্ট্রোলে নেমেছিলেন ক্রীড়ামন্ত্রী। শেষপর্যন্ত দেখা গেল আই লিগের ম্যাচকে উপেক্ষা করে সত্যিই তিনি রেড চিলিজকে মাঠ দিয়ে বসে আছেন।

মঙ্গলবার সকালে আইপিএলের পক্ষ থেকে জানানো হয় যুবভারতীতেই হবে আইপিএলের বোধন।আর সঙ্গে সঙ্গে যুবভারতী থেকে বিসর্জনের বাজনা বাজিয়ে ফেলল ফুটবল। সমালোচনা এড়াতে ক্রীড়ামন্ত্রী অবশ্য ক্লাবগুলোকে পাশে পেতে সচেষ্ট হয়েছেন। আই লিগের ক্লাবগুলোও তাঁর সম্মান রাখতে চিঠি দিয়ে জানিয়ে দিচ্ছে যুবভারতীতে খেলার অনীহার কথা। আপাতত নিজের অবস্থান পরিস্কার করলেও ভবিষ্যতে এই যুবভারতীতেই কীভাবে ফের ক্লাবগুলোকে খেলাবেন, তা ভাবতে হবে ক্রীড়ামন্ত্রীকে।
 

First Published: Tuesday, March 12, 2013, 21:27


comments powered by Disqus