কেরলে সমবায় ব্যাঙ্কের একাধিক শাখায় গোয়েন্দাদের হানা

৮ নভেম্বর দেশজুড়ে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের কথা ঘোষণা করে কেন্দ্রীয় সরকার। ঘোষণার পরদিন থেকেই ব্যাঙ্কে পুরনো নোট পরিবর্তন ও অ্যাকাউন্টে টাকা জমা দেওয়ার হিরিক পড়ে যায়। আর তাতেই দেখা দেয় সমস্যা। কালো টাকা উদ্ধারের জন্য এই উদ্যোগে গোয়েন্দাদের নজরে চলে আসে বেশকিছু ব্যাঙ্ক অ্যাকাউন্ট। শুরু হয়েছে তদন্ত।

Updated By: Dec 22, 2016, 05:17 PM IST
কেরলে সমবায় ব্যাঙ্কের একাধিক শাখায় গোয়েন্দাদের হানা

ওয়ে ডেস্ক : ৮ নভেম্বর দেশজুড়ে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের কথা ঘোষণা করে কেন্দ্রীয় সরকার। ঘোষণার পরদিন থেকেই ব্যাঙ্কে পুরনো নোট পরিবর্তন ও অ্যাকাউন্টে টাকা জমা দেওয়ার হিরিক পড়ে যায়। আর তাতেই দেখা দেয় সমস্যা। কালো টাকা উদ্ধারের জন্য এই উদ্যোগে গোয়েন্দাদের নজরে চলে আসে বেশকিছু ব্যাঙ্ক অ্যাকাউন্ট। শুরু হয়েছে তদন্ত।

আরও পড়ুন- নতুন নোটে ৩০ লাখ বাজেয়াপ্ত, উদ্ধার ৫ কেজি সোনা

সেই সন্দেহভাজন ব্যাঙ্ক অ্যাকাউন্টের তালিকায় এবার কেরলের কোঅপারেটিভ বা সমবায় ব্যাঙ্কের একাধিক শাখার তথ্য উঠে এল। তদন্তে নেমে প্রায় প্রতিটি শাখাতেই হানা দিল সিবিআই ও ইডি। কন্নোর, কোজিকোড, ত্রিসুর, কোল্লাম সহ বিভিন্ন শাখায় হানা দেয় গোয়েন্দারা।

এদিকে, তামিলনাডুর মুখ্যসচিবের বাড়ি সহ ১৩ জায়গায় তল্লাসি চালিয়ে আয়কর দফতর উদ্ধার করেছে ৩০ লাখ টাকা ও ৫ কেজি সোনা। উদ্ধার হওয়া টাকার অধিকাংশই নতুন নোট। এই ঘটনায় আটক করা হয়েছে তার দুই আপ্ত সহায়ককে।    

.