রাহুল গান্ধীর বিরুদ্ধে শো কজ নোটিস প্রত্যাহার নির্বাচন কমিশনের

কমিশনের তরফে জানানো হয়েছে, বৈদ্যুতিন ও ডিজিটাল সংবাদ মাধ্যমের জমানায় পরিস্থিতি আগের মতো নেই। এখন উনিশশো একান্ন সালের জন প্রতিনিধিত্ব আইনের আদর্শ আচরণ বিধির ধারাটি পুনর্বিচার করা প্রয়োজন।

Updated By: Dec 18, 2017, 08:44 AM IST
রাহুল গান্ধীর বিরুদ্ধে শো কজ নোটিস প্রত্যাহার নির্বাচন কমিশনের

নিজস্ব প্রতিবেদন: গুজরাট ভোটের ফল ঘোষণার ঠিক আগের দিন বিতর্কে জল ঢালার চেষ্টা। রাহুল গান্ধীর বিরুদ্ধে শো কজ নোটিস প্রত্যাহার করে নিল নির্বাচন কমিশন। কমিশনের তরফে জানানো হয়েছে, বৈদ্যুতিন ও ডিজিটাল সংবাদ মাধ্যমের জমানায় পরিস্থিতি আগের মতো নেই। এখন উনিশশো একান্ন সালের জন প্রতিনিধিত্ব আইনের আদর্শ আচরণ বিধির ধারাটি পুনর্বিচার করা প্রয়োজন। শুধু তাই নয় এই নিয়ে একটি বিশেষজ্ঞ কমিটি তৈরির সিদ্ধান্তও নিয়েছে নির্বাচন কমিশন।

আরও পড়ুন : গুজরাট-হিমাচল ভোটযুদ্ধ, গণনার শুরুতেই পদ্মশিবিরে ক্রমশ বাড়ছে রক্তচাপ LIVE UPDATES

গুজরাটে শেষ দফার ভোটের ঠিক আগের দিন সেখানকার একটি টেলিভিশন চ্যানেলে রাহুলের সাক্ষাত্‍কার সম্প্রচার হয়। এতে আদর্শ আচরণবিধি ভঙ্গ হয়েছে এই অভিযোগ তুলে কমিশনে নালিশ ঠোকেন বিরোধীরা। কমিশনের তরফেও রাহুলকে শো কজ করা হয়। শেষ দফায় নিজের ভোট দিয়ে প্রধানমন্ত্রী মোদীও ভোটকেন্দ্রের বাইরে রোড শো করেন বলে অভিযোগ। নালিশ জানানো সত্ত্বেও কমিশনে মোদীকে কিছু বলেনি বলেও অভিযোগ কংগ্রেসের। সেই বিতর্কে জল ঢালতে এবার রাহুল গান্ধীর বিরুদ্ধে অভিযোগও প্রত্যাহার করে নিল কমিশন।

.