আট নাগরিকের প্রাণের বিনিময়ে তিন জঙ্গিকে খতম সেনার

ঘটনাস্থল জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলা। শনিবার ভোর থেকে এই গুলির লড়াই শুরু হয়েছে

Updated By: Dec 15, 2018, 01:46 PM IST
আট নাগরিকের প্রাণের বিনিময়ে তিন জঙ্গিকে খতম সেনার

নিজস্ব প্রতিবেদন: ফের গুলির লড়াই। এবার গুলির লড়াই শুরু হয়েছে সেনাবাহিনী ও জঙ্গিদের মধ্যে। ঘটনাস্থল জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলা। শনিবার ভোর থেকে এই গুলির লড়াই শুরু হয়েছে বলে জানা গিয়েছে।

সংবাদসংস্থা সূত্রে খবর, পুলওয়ামার সিনরো গ্রামে জঙ্গিরা ঘাঁটি গেড়েছে বলে শুক্রবার রাতে নিরাপত্তাবাহিনীর কাছে খবর আসে। তার পরই শুরু হয় তল্লাশি অভিযান। শনিবার ভোরের আগেই গোটা গ্রাম ঘিরে ফেলা সেনাবাহিনীর তরফে।

আরও পড়ুন: মোদীর 'বফর্স' হল না রাফাল, লোকসভার আগে ব্যুমেরাং রাহুলের অস্ত্র 

জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে জানা গিয়েছে, সেনার তরফে তল্লাশি অভিযান শুরু হয়েছে, তা জঙ্গিরা আগেভাগে জেনে যায়। ফলে তখনই তারা গুলি চালাতে শুরু করে। পালটা গুলি চালানো হয় সেনার তরফেও। শুরু হয় গুলির লড়াই। যা শনিবার সকাল পর্যন্ত চলে।

 

কাশ্মীরের একটি সংবাদমাধ্যম পুলিশ সূত্রকে উদ্ধৃত করে দাবি করেছে যে তিনজন জঙ্গির মৃত্যু হয়েছে। নিহত জঙ্গিদের পরিচয় মেলেনি। তবে তারা স্থানীয় বলেই পুলিশ সূত্রে জানা গিয়েছে। তারা সকলেই হিজবুলের সঙ্গে জড়িত।

এদিকে সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে প্রাণ হারিয়েছেন আটজন স্থানীয় বাসিন্দা। আহত হয়েছেন অন্তত ৫০ জন। আশঙ্কাজনক ৯ জন। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: NRC নিয়ে লম্ফঝম্পই সার, অসমে পঞ্চায়েত নির্বাচনে একটি আসনও জিততে পারল না তৃণমূল

পুলওয়ামা দক্ষিণ কাশ্মীরে অবস্থিত। বৃহস্পতিবার জঙ্গিদের সঙ্গে নিরাপত্তাবাহিনীর গুলির লড়াই হয়েছিল উত্তর কাশ্মীরের সোপোর জেলায়। সেখানে সেনার গুলিতে দুজন জঙ্গির মৃত্যু হয়েছিল।

.