ধোঁয়া উঠল মুম্বইতে, দেখা গেল মহাকাশ থেকে!

ধোঁয়া উঠল মুম্বইতে। দেখা গেল আকাশ থেকে! হ্যাঁ, চমকে ওঠার মতোই ব্যাপার। মুম্বইয়ের বস্তিতে অবশ্য যে সে বস্তি তো নয়, দেশের প্রাচীনতম এবং সবথেকে বড় বস্তি বলে কথা। সেখানকার আবর্জনার স্তুপে আগুন জ্বালানো হয়েছিল। সেই আগুনের ধোঁয়া। আর তা এতটাই উপরে উঠল যে, মহাকাশ থেকে দেখতে পেল নাসাও!

Updated By: Feb 6, 2016, 12:03 PM IST
 ধোঁয়া উঠল মুম্বইতে, দেখা গেল মহাকাশ থেকে!

ওয়েব ডেস্ক: ধোঁয়া উঠল মুম্বইতে। দেখা গেল আকাশ থেকে! হ্যাঁ, চমকে ওঠার মতোই ব্যাপার। মুম্বইয়ের বস্তিতে অবশ্য যে সে বস্তি তো নয়, দেশের প্রাচীনতম এবং সবথেকে বড় বস্তি বলে কথা। সেখানকার আবর্জনার স্তুপে আগুন জ্বালানো হয়েছিল। সেই আগুনের ধোঁয়া। আর তা এতটাই উপরে উঠল যে, মহাকাশ থেকে দেখতে পেল নাসাও!

নাসা তাঁর নিজের ওয়েবসাইটে জানিয়েছে, ওই ধোঁয়াতে মানুষের অনেক ক্ষতি হওয়ার কথা। কারণ, প্রচুর পরিমাণে মিথেন গ্যাস উঠেছিল। ওই আবর্জনার স্তুপে প্রতিদিন ১৪ টা লড়ি অনবরত নোংরা বা আবর্জনা ফেলে। এতেই শেষ নয়, রয়েছে ৪ টে টাউস বুলডোজারও। মুম্বই মিউনিসিপ্যালিটির এক কর্তা রইস শেখ বলেছেন, 'ধোঁয়ার জ্বালায় এলাকার ৭০ টি স্কুলও বন্ধ করে দিতে হয়েছিল সেদিন।' হবে নাই বা কেন? আগুন লাগানো হয়েছিল আবর্জনার যে স্তুপে তার উচ্চতা ছিল ৩০ মিটার! সেই জিনিসে আগুন লাগলে ধোঁয়া তো মহাকাশ থেকে দেখা যাবেই।

.