টুইটারে শোকবার্তা বিনোদন জগতের

টুইটারে শোকবার্তা বিনোদন জগতের

টুইটারে শোকবার্তা বিনোদন জগতেরসকাল হতেই এসেছে সেই দুঃসংবাদ। সুরের জাদুকর পণ্ডিত রবিশঙ্কর আর নেই। শোকের ছায়া নেমে এসেছে গোটা দেশে। প্রয়াত সেতার মায়েস্ত্রোকে টুইটারে শ্রদ্ধা জানাল শোকস্তব্ধ ভারতের বিনোদন জগত।

এ আর রহমান-
ভারতীয় মার্গ সঙ্গীত আজ প্রধান রাষ্ট্রদূতকে হারাল। দেশ হারাল একজন ভারতরত্নকে। ভগবান ওনার আত্মাকে আশীর্বাদ করুন!

মহেশ ভাট-
আমাদের এক জাতীয় সম্পদ চিরকালের জন্য আমদের ছেড়ে চলে গেলেন। সারা বিশ্বের চেতনায় চিরকাল ওনার সৃষ্টি অনুরণিত হবে।

ঋতুপর্ণ ঘোষ-
আজ সকালের একটা সৌন্দর্য ছিল। সম্ভবত কোন প্রভাতী রাগ রবিশঙ্করজির চলে যাওয়া উদযাপন করছিল। ওনার আত্মার শান্তি কামনা করি। টুইটারে শোকবার্তা বিনোদন জগতের
কৈলাস খের- সুরের সমার্থক পণ্ডিত রবিশঙ্কর আর নেই। ভারতীয় বাদ্যযন্ত্র সেতারকে উনি মর্যাদা ও গর্বের সঙ্গে আন্তর্জাতিক করে তুলেছিলেন। ঈশ্বর ওনার আত্মাকে আশীর্বাদ করুন।

শেখর কপুর-
শিল্পের সৃষ্টিতে রবিশঙ্কর নিজেকে সম্পূর্ণ সঁপে দিয়েছিলেন। তাঁর আত্মা সুরকম্পনে বেঁচে ছিল। এখনও তাই রয়েছে।

অনুপম খের-
পণ্ডিত রবিশঙ্করের সেতার আমাদের আত্মায় বাজত। ওনার সুর আমাদের চেতনাকে জাগিয়ে তুলত। ওনার হাসিও ওনার সুরের মতোই ঐশ্বরিক ছিল। আত্মার শান্তি কামনা করি।

রাহুল বোস-
ওনার চলে যাওয়ার সঙ্গেই একটা যুগের অবসান হল। শৈশবে ১৯৮০ সালে আমি প্রথম ওনার সুর শুনি। আমাদের সমৃদ্ধ করে উনি চলে গেলেন। টুইটারে শোকবার্তা বিনোদন জগতের
অনুভব সিন্হা- কিছু মানুষের পৃথিবীর সঙ্গে নশ্বর যোগাযোগ শুধু জন্ম দিয়েই থাকে। তাঁরা চিরকাল বেঁচে থাকেন। চিরকাল বেঁচে থাকার জন্য ওনাকে ধন্যবাদ।

আদেশ শ্রীবাস্তব-
সঙ্গীতে ঈশ্বর। ওনার জীবন সমগ্র সঙ্গীত জগতের কাছে অনুপ্রেরণা ছিল। ওনার আত্মার শান্তি কামনা করি।

মধুর ভাণ্ডারকর-
একজন বিরল প্রতিভার মৃত্যুতে শোকাহত। পণ্ডিত রবিশঙ্করের আত্মার শান্তি কামনা করি। ঈশ্বর ওনার পরিবারকে সামলে ওঠার শক্তি দিন।

প্রিয়াঙ্কা চোপড়া- সঙ্গীতের একটা অধ্যায় সমাপ্ত হল। এই বছর অনকে কিংবদন্তীকে হারালাম আমরা। পণ্ডিত শ্রী রবিশঙ্করজির আত্মার শান্তি কামনা করি।

করণ জোহর- রবিশঙ্করের আত্মার শান্তি কামনা করি। ভারতীয় মার্গসঙ্গীতকে উনি কালজয়ী করেছেন।



First Published: Wednesday, December 12, 2012, 17:55


comments powered by Disqus