জোড়া অগ্নিকাণ্ডে জেরবার অমৃতসর, হায়দরাবাদ

বিধ্বংসী আগুনে ভস্মীভূত হয়ে গেল অমৃতসরের কাগজের কারখানা খান্না পেপার মিল। রাতে হঠাতই আগুন লেগে যায় কারখানাটিতে। সহজদাহ্য পদার্থ থাকায় দ্রুত ছড়িয়ে পড়তে থাকে আগুন। আতঙ্কে সঙ্গে সঙ্গেই কারখানা থেকে বেরিয়ে আসেন কর্মীরা।

Updated: Jun 13, 2012, 12:04 PM IST

বিধ্বংসী আগুনে ভস্মীভূত হয়ে গেল অমৃতসরের কাগজের কারখানা খান্না পেপার মিল। রাতে হঠাতই আগুন লেগে যায় কারখানাটিতে। সহজদাহ্য পদার্থ থাকায় দ্রুত ছড়িয়ে পড়তে থাকে আগুন। আতঙ্কে সঙ্গে সঙ্গেই কারখানা থেকে বেরিয়ে আসেন কর্মীরা। ঘটনাস্থলে পৌঁছে যায় দমকলের পনেরোটি ইঞ্জিন। পরে আরও দশটি ইঞ্জিনকে মোতায়েন করা হয়। কিন্তু, পনেরো ঘণ্টার চেষ্টাতেও নিয়ন্ত্রণে আনা যায়নি খান্না পেপার মিলের আগুন।
অবশেষে বুধবার সকালে আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু ততক্ষণে সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গিয়েছে কারখানাটি। তবে, ঘটনায় হতাহতের কোনও খবর নেই। দেশের পুরনো কাগজ কারখানার মধ্যে এটি ছিল অন্যতম।

অন্যদিকে মঙ্গলবারই হায়দরাবাদের কুকাতপল্লি এলাকায় একটি প্রদর্শনী চলাকালীন আগুনে ভস্মীভূত হয়ে যায় ৫টি স্টল। পুড়ে ছাই হয়ে যায় ৪টি লরিও। অগ্নিকাণ্ডের কারণে হায়দরাবাদ-মুম্বই হাইওয়েতে যান চলাচল বিপর্যস্ত হয়। আগুন লাগার কারণ স্পষ্ট নয়।