হাততালিতে মোদীকে হারিয়ে এগিয়ে সুষমা

মোদী হেরে গেলেন সুষমা স্বরাজের কাছে। গতকাল যারা সংসদে উপস্থিত ছিলেন তারা তা চাক্ষুসও করেছেন। কিন্তু কোন ক্ষেত্রে হার স্বীকার করতে হল দেশের 'প্রবল জনপ্রিয় ও শক্তিশালী' প্রধানমন্ত্রীকে?

Updated By: Mar 16, 2017, 03:38 PM IST
হাততালিতে মোদীকে হারিয়ে এগিয়ে সুষমা

ওয়েব ডেস্ক: মোদী হেরে গেলেন সুষমা স্বরাজের কাছে। গতকাল যারা সংসদে উপস্থিত ছিলেন তারা তা চাক্ষুসও করেছেন। কিন্তু কোন ক্ষেত্রে হার স্বীকার করতে হল দেশের 'প্রবল জনপ্রিয় ও শক্তিশালী' প্রধানমন্ত্রীকে?

পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে বিপুল জয় পাওয়ার পর গতকালই প্রথম সংসদে পা রাখেন নরেন্দ্র মোদী। তাই, লোকসভায় প্রবেশ করতেই "ভারত মাতাকি জয়" ধ্বনিতে গগনভেদী উচ্ছাস প্রকাশ করেন বিজেপি সাংসদরা। তার সঙ্গে শুরু হয় তুমুল টেবিল চাপড়ানো। আর ঠিক তার পর পরই সভায় প্রবেশ করেন দেশের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। দীর্ঘ অসুস্থতা কাটিয়ে এবং কিডনি প্রতিস্থাপন করার পর গতকালই ছিল সংসদে সুষমার প্রথম দিন। দরজা পেরিয়ে অনেকদিন পর তিনি ঢুকতেই শুরু হয় আরেক রাউন্ড হাততালি এবং হর্ষ ধ্বনি। আর এবার (সুষমার ক্ষেত্রে) কেবল বিজেপি বা এনডিএ-র শরিকরাই হাততালি দিলেন না, দলমত নির্বিশেষে অধিকাংশ সাংসদই হাততালি দিয়ে উঠলেন। ফলে, সভায় উপস্থিত সাংসদদের মতে, হাততালি প্রাপ্তিতে প্রধানমন্ত্রীকে কয়েক কদম পিছনে ফেলে  এগিয়ে গিয়েছেন বিদেশমন্ত্রী। উল্লেখ্য, দীর্ঘ অসুস্থতা কাটিয়ে গতকালই সংসদে সভার কাজে যোগ দিয়েছেন তৃণমূল কংগ্রেসের অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুন- কে হবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী? চূড়ান্ত হবে ১৮ মার্চ

.