'যোগী-রাজ্যে' গোহত্যায় ৫ বছরের জেল!

গোহত্যায় দোষী সাব্যস্ত দুই ব্যাক্তির ৫ বছরের কারাবাসের রায় ঘোষণা করল  উত্তরপ্রদেশের মুজাফফরনগরে নিন্ম আদালত। উত্তরপ্রদেশের গোহত্যা আইনের উলঙ্ঘন করাতেই আদালত এই শাস্তি দিয়েছে দোষী সাব্যস্ত দুই মুসলিম ধর্মাবলম্বী ব্যক্তিকে। বিচারপতি মনোজ কুমার ওই দুই ব্যক্তির ১৫ হাজার টাকা করে জরিমানা করার কথাও বলেন। অর্থাৎ, গোহত্যার শাস্তি হিসেবে ওই দুই ব্যক্তিকে ১৫ হাজার টাকা জরিমানা তো দিতেই হচ্ছে সঙ্গে ৫ বছর কারাবাসও করতে হবে তাঁদের। (সংসদে কেঁদে ফেললেন যোগী আদিত্যনাথ) 

Updated By: Mar 22, 2017, 06:43 PM IST
'যোগী-রাজ্যে' গোহত্যায় ৫ বছরের জেল!

ওয়েব ডেস্ক: গোহত্যায় দোষী সাব্যস্ত দুই ব্যাক্তির ৫ বছরের কারাবাসের রায় ঘোষণা করল  উত্তরপ্রদেশের মুজাফফরনগরে নিন্ম আদালত। উত্তরপ্রদেশের গোহত্যা আইনের উলঙ্ঘন করাতেই আদালত এই শাস্তি দিয়েছে দোষী সাব্যস্ত দুই মুসলিম ধর্মাবলম্বী ব্যক্তিকে। বিচারপতি মনোজ কুমার ওই দুই ব্যক্তির ১৫ হাজার টাকা করে জরিমানা করার কথাও বলেন। অর্থাৎ, গোহত্যার শাস্তি হিসেবে ওই দুই ব্যক্তিকে ১৫ হাজার টাকা জরিমানা তো দিতেই হচ্ছে সঙ্গে ৫ বছর কারাবাসও করতে হবে তাঁদের। (সংসদে কেঁদে ফেললেন যোগী আদিত্যনাথ

২০১২ সালের ২৭ জানুয়ারি ওই দুই দোষী ব্যক্তিকে ট্রাক বোঝাই গোমাংস সমেত আটক করেছিল ইউপি পুলিস। এরপরই তাঁদের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিস। ৫ বছর পর ওই মামলায় দোষী সাব্যস্ত হলেন অভিযুক্ত ২। 

.