স্বাধীনতা দিবসের সকালে ৪ বিস্ফোরণ মণিপুরে

Last Updated: Wednesday, August 15, 2012 - 13:48

ধারাবাহিক বিস্ফোরণে কেঁপে উঠল মণিপুর। বুধবার সকাল সাড়ে ৭টা থেকে ৯টার মধ্যে ইম্ফলে ১টি এবং থৌবালে ১টি বিস্ফোরণে ৪ জন গুরুতর জখম হয়েছেন।
ফার্স্ট মণিপুর রাইফেলসের ময়দানে আজ সকালে রাজ্য সরকারের স্বাধীনতা দিবসের মূল অনুষ্ঠান হয়। সেখানে মুখ্যমন্ত্রী ওকরাম ইবোবি সিং সহ রাজ্য সরকারের মন্ত্রী-আমলারা উপস্থিত ছিলেন। তার ঠিক ২ কিলোমিটারের মধ্যে বিস্ফোরণ হয় সকাল ৯টা নাগাদ। এরপর অনুষ্ঠান স্থলের কয়েক কিলোমিটারের মধ্যে আরও ২টি বিস্ফোরণ হয়।
পুলিস সূত্রে জানানো হয়েছে, প্রথম বিস্ফোরণটি হয় রাজধানী ইম্ফল লাগোয়া মুখ্যমন্ত্রী ওকরাম ইবোবি সিংয়ের নির্বাচনী কেন্দ্র থৌবলের একটি মেলা প্রাঙ্গনে। সেখানে তখন স্বাধীনতা দিবস পালনের প্রস্তুতি চলছিল। ওই ঘটনায় ৪ জন আহত হন। আহতদের স্থানীয় জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁদের অবস্থা আশঙ্কাজনক বলে জানানো হয়েছে। এর পর সকাল ৯ টা নাগাদ ইম্ফলের সাগোলব্যান্ডে ব্যস্ত রাস্তায় গ্রেনেড বিস্ফোরণ হয়। এর কিছুক্ষণ পর ইম্ফল নদীর ওপর মিনুথং ব্রিজে তৃতীয় বিস্ফোরণ হয়। চতুর্থ তথা শেষ বিস্ফোরণ হয় মহাবলী মন্দিরের কাছে।
এদিন বিস্ফোরণের পর স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে ভাষণ দেওয়ার সময় জ্ঞান হারান মণিপুরের মুখ্যমন্ত্রী। তবে কিছুক্ষণের মধ্যেই সুস্থ হয়ে যান তিনি৷ বিস্ফোরণের পিছনে কোন সংগঠনের হাত রয়েছে, তা জানতে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিস। পুলিস সূত্রে জানা গেছে, খুব শক্তিশালী বিস্ফোরণ ব্যবহার করা হয়েছে। রিমোট কন্ট্রোলের মাধ্যমে বিস্ফোরণ ঘটানো হয় বলে প্রাথমিক তদন্তের পর জানিয়েছে পুলিস।



First Published: Wednesday, August 15, 2012 - 21:30


comments powered by Disqus