দলকে পাশে পেয়ে আবার কংগ্রেস সমালোচনায় গড়করি

স্বমূর্তিতে বিজেপি সভাপতি নিতিন গড়করি। দূর্নীতির দায়ে অভিযোগের চাপে ২ দিন আগে পর্যন্ত ব্যাকফুটে চলে গিয়েছিলেন গড়করি। তাঁর দলীয় পদ আদপে বজায় থাকবে কিনা তা নিয়েও বিস্তর সংশয় ছিল। তাই কয়েক দিনের জন্য মুখে কুলুপ এঁটেছিলেন তিনি।

Updated: Oct 28, 2012, 02:48 PM IST

স্বমূর্তিতে বিজেপি সভাপতি নিতিন গড়করি। দূর্নীতির দায়ে অভিযোগের চাপে ২ দিন আগে পর্যন্ত ব্যাকফুটে চলে গিয়েছিলেন গড়করি। তাঁর দলীয় পদ আদপে বজায় থাকবে কিনা তা নিয়েও বিস্তর সংশয় ছিল। তাই কয়েক দিনের জন্য মুখে কুলুপ এঁটেছিলেন তিনি। কিন্তু শুক্রবার দলের পূর্ণ সমর্থন পেয়ে আবার `ফুল ফর্মে` ফিরে এলেন। শনিবার হিমাচল প্রদেশে রাজ্যসভার নির্বাচনি প্রচারে গিয়ে কংগ্রেসের বিরুদ্ধে আক্রমণ হানলেন। দূর্নীতি, বেকারত্ব সহ সরকারের সার্বিক ব্যর্থতা নিয়ে ভীষণ রকম সরব থাকলেও নিজের উপর ওঠা অভিযোগ গুলি নিয়ে কোন উচ্চবাচ্যই করেননি বিজেপি সভাপতি।
কিন্নরের রোকাং পেওতে শনিবার এক জনসভায় বক্তৃতা দিতে গিয়ে গড়কড়ি বলেন `` স্বাধীনতার পর থেকে কংগ্রেস কেন্দ্রে সব থেকে বেশি সময়ের জন্য ক্ষমতায় আছে। মাঝের ৮ বছর বাদ দিলে বাকি সময় তারাই এদেশ শাসন করেছে। কিন্তু এই দীর্ঘদিনের শাসনকালে শুধু দারিদ্র, বেকারত্ব, দূর্নীতি এবং পরিকল্পনার অভাব উপহার দিয়েছে দেশবাসীকে।`` এখানেই না থেমে ইউপিএ-২ সরকারের প্রতি রীতিমত বোমাবর্ষণ করে তিনি জানিয়েছেন ``এই সরকার কর্পোরেট হাউসের হয়ে কাজ করে। একদিকে চাষীরা মারা যাচ্ছে, রোজ বেড়ে চলা দ্রব্যমূল্যের চাপে সাধারণ মানুষ জর্জরিত। দেশের উন্নয়ন কার্যত স্তব্ধ। কোন সমস্যারই সমাধান করে উঠতে পারেনি এই সরকার। সবদিক থেকেই চরম ব্যর্থ।``
প্রসঙ্গত ৮ তারিখের হিমাচলে নির্বাচনে প্রচারের জন্য আজই সিমলা যাচ্ছেন মনমোহন সিং এবং লালকৃষ্ণ আদবানী।