গম্ভীরের বিরুদ্ধে বিসিসিআই-এর দরবারে ধোনি

পরপর দুটি ম্যাচে পরাজয়ের পর এবার ভারতীয় দলের অন্তর্কলহ প্রকাশ্যে চলে এল। মাঠে খলোয়াড়ি মনোভাব না দেখানোয় গৌতম গম্ভীরের বিরুদ্ধে বিসিসি আই এর কাছে অভিযোগ জানালেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ধোনির অভিযোগ গম্ভীর আত্মকেন্দ্রিকতার পরিচয় দেওয়ার পাশাপাশি দলের আগে নিজের স্বার্থকে প্রাধান্য দিচ্ছেন। একটি ওয়েবসাইটে নাম প্রকাশে অনিচ্ছুক ভারতীয় দলের এক ক্রিকেটরের বক্তব্য এই মর্মে ছাপা হয়, "গম্ভীর নিজেকে গুটিয়ে নিয়েছেন এবং টিমে নিজের জায়গা বাঁচানোর জন্য খেলছেন।" তাঁর ক্রমাগত খারাপ ফর্মেরও সমালোচনা করেছেন ধোনি। এই প্রসঙ্গে কলকাতা টেস্টে সেওয়াগের রান আউট, এবং দ্বিতিয় ইনিংসে চেতেশ্বর পুজারার আউটের পিছনে গম্ভীরের ভূমিকাকেও সমালোচনা করা হয়।

Updated By: Dec 12, 2012, 04:24 PM IST

পরপর দুটি ম্যাচে পরাজয়ের পর এবার ভারতীয় দলের অন্তর্কলহ প্রকাশ্যে চলে এল। মাঠে খলোয়াড়ি মনোভাব না দেখানোয় গৌতম গম্ভীরের বিরুদ্ধে বিসিসি আই এর কাছে অভিযোগ জানালেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।
ধোনির অভিযোগ গম্ভীর আত্মকেন্দ্রিকতার পরিচয় দেওয়ার পাশাপাশি দলের আগে নিজের স্বার্থকে প্রাধান্য দিচ্ছেন। একটি ওয়েবসাইটে নাম প্রকাশে অনিচ্ছুক ভারতীয় দলের এক ক্রিকেটরের বক্তব্য এই মর্মে ছাপা হয়, "গম্ভীর নিজেকে গুটিয়ে নিয়েছেন এবং টিমে নিজের জায়গা বাঁচানোর জন্য খেলছেন।" তাঁর ক্রমাগত খারাপ ফর্মেরও সমালোচনা করেছেন ধোনি। এই প্রসঙ্গে কলকাতা টেস্টে সেওয়াগের রান আউট, এবং দ্বিতিয় ইনিংসে চেতেশ্বর পুজারার আউটের পিছনে গম্ভীরের ভূমিকাকেও সমালোচনা করা হয়।
নাগপুর টেস্টে জিততে মরিয়া ভারতীয় অধিনায়ক ধোনির সঙ্গে দীর্ঘদিন ধরেই মনোমালিন্য চলছে কেকেআর অধিনায়ক গৌতম গম্ভীরের। স্বভাবতই এই খবর ধোনি-গম্ভীরের সম্পর্কের খরার জল্পনা আরও খানিকটা উস্কে দিল। শোনা যাচ্ছে নাগপুর টেস্টের আগেই গৌতম গম্ভীরের সঙ্গে কথা বলবেন বিসিসিআই কর্তারা।

.