দেশ জুড়ে পালিত গনেশ চতুর্থী, মুম্বইতে শুরু ১০ দিনের উৎসব

দেশজুড়ে হৈহৈ করে বুধবার পালিত হল গণেশ চতুর্থী। সারাদেশেই সাড়ম্বরে গনেশ পুজো শুরু হলেও স্বাভাবিক ভাবেই ঠাঁটে বাঁটে সবাই কে পিছনে ফেলে দিয়েছে মুম্বই। দেশের অনান্য জায়গাতে একদিনের জন্য এই উৎসব পালিত হলেও মুম্বই তথা সারা মহারাষ্ট্রেই আগামী ১০ দিন ধরে চলবে এই উৎসব।

Updated By: Sep 20, 2012, 10:13 AM IST

দেশজুড়ে হৈহৈ করে বুধবার পালিত হল গণেশ চতুর্থী। সারাদেশেই সাড়ম্বরে গনেশ পুজো শুরু হলেও স্বাভাবিক ভাবেই ঠাঁটে বাঁটে সবাই কে পিছনে ফেলে দিয়েছে মুম্বাই। দেশের অনান্য জায়গাতে একদিনের জন্য এই উৎসব পালিত হলেও মুম্বাই তথা সারা মহারাষ্ট্রেই আগামী ১০ দিন ধরে চলবে এই উৎসব।

আমআদমি তো বটেই মুম্বাইতে এই উত্‍সবে সামিল হয়েছেন বি টাউনের  তারকারা থেকে রাজনীতির রথী মহারথীরা। উত্‍সবের আমেজে গা ভাসিয়েছে তামাম বলিউড। প্রথা মেনে গণেশ চতুর্থী পালন করল কপুর ফ্যামিলি। আর কে স্টুডিওতে গণেশের মূর্তি স্থাপন করে নিষ্ঠার সঙ্গে পার্বতী পুত্রের আরাধনায় মাতলেন রনধীর কাপুর, রাজীব কাপুররা। পুজোর আয়োজন করেছিলেন দীর্ঘ কয়েক বছরের বিরতির পর ফের বলিউড ইনিংস শুরু করতে চলা নানা পাটেকরও। পিছিয়ে ছিলেন না রাজনৈতিক ব্যক্তিত্বরাও। গণেশ বন্দনায় এতটুকু খামতি রাখেননি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পৃথ্বীরাজ চৌহান। তবে এই আগুন বাজারদরের সময়েও মুম্বাইয়ের একটি ক্লাব ৮০ লক্ষ টাকা মূল্যের সোনা-রূপোয় মোড়া একটি প্রতিমা তৈরী করে অবাক করে জাঁকজমকে ছাপিয়ে গেছে সবাইকে।
 
 

 
 

.