দিল্লি পুলিসকে তিরস্কার করল হাই কোর্ট

দিল্লি ধর্ষণকাণ্ডে গাফিলতির জন্য পুলিসকে ভর্ৎসনা করল দিল্লির এক আদালত। মহিলাদের নিরাপত্তার জন্য স্বরাষ্ট্রমন্ত্রককে পিসিআর ভ্যান বাড়াতে নির্দেশও দিয়েছে আদালত। আজ দিল্লি হাই কোর্টের প্রধান বিচারপতি ডি মুরুগেসন এবং বিচারপতি ভিকে জৈনের বেঞ্চ এই নির্দেশ দিয়েছেন। দিল্লি পুলিসকে এই ঘটনার `উচ্চমানের` তদন্তের নির্দেশ দিয়েছে আদালত। গতকালই হাইকোর্টের কাছে দিল্লি গণধর্ষণের তদন্তের রিপোর্ট জমা দিয়েছে দিল্লি পুলিস।

Updated: Jan 10, 2013, 12:59 PM IST

দিল্লি ধর্ষণকাণ্ডে গাফিলতির জন্য পুলিসকে ভর্ৎসনা করল দিল্লির এক আদালত। মহিলাদের নিরাপত্তার জন্য স্বরাষ্ট্রমন্ত্রককে পিসিআর ভ্যান বাড়াতে নির্দেশও দিয়েছে আদালত। আজ দিল্লি হাই কোর্টের প্রধান বিচারপতি ডি মুরুগেসন এবং বিচারপতি ভিকে জৈনের বেঞ্চ এই নির্দেশ দিয়েছেন।
দিল্লি পুলিসকে এই ঘটনার `উচ্চমানের` তদন্তের নির্দেশ দিয়েছে আদালত। গতকালই হাইকোর্টের কাছে দিল্লি গণধর্ষণের তদন্তের রিপোর্ট জমা দিয়েছে দিল্লি পুলিস।
আজ সেই নিয়ে শুনানি শুরু হওয়ার ঠিক পরেই ১৬ ডিসেম্বর রাতের ঐ নারকীয় ঘটনা রুখতে না পাড়ার জন্য নিজেদের গাফিলতি স্বীকার করে নিয়ে দিল্লি হাইকোর্টের কাছে নিঃশর্ত ক্ষমা চেয়েছে দিল্লি পুলিস। ভবিষ্যতে এই রকম গাফিলতি আর ঘটবে না বলেও আশ্বাস দিয়েছে তারা।
ভবিষ্যতে এরকম ঘটনা রুখতে দিল্লি গণধর্ষণের ঘটনাটির পরে দিল্লি স্বতঃপ্রণোদিত হয়ে ঘটনাটির বিবরণ জানতে চায়।