আজ শুরু হবে গণধর্ষণকাণ্ডের শুনানি

ফেসবুকে দিল্লি নির্যাতিতার ভুয়ো ছবি কেরালার এক তরুণীর

ফেসবুকে দিল্লি নির্যাতিতার ভুয়ো ছবি কেরালার এক তরুণীরদিল্লির তরুণীর মৃত্যুর পর তাঁর যে সব ভুয়ো ছবি সোশ্যাল নেটওয়ার্কিং সাইট গুলিতে ঘুরছিল তা আসলে কেরালার এক তরুণীর। বিষয়টি জানতে পেরে কেরালার সেই তরুণীর বাবা কেরালা পুলিসকে জানান। সূত্রে খবর, এই তরুণীকে দিল্লির নির্যাতিতা তরুণী হিসেবে চিহ্নিত করে ফেসবুকে প্রথম পোস্টটি করা হয় দিল্লি থেকে।

অন্যদিকে, দিল্লি গণধর্ষণ কাণ্ডে আজই চার্জশিট জমা দিচ্ছে দিল্লি পুলিস। একহাজার পাতার চার্জশিটে থাকছে ৩০ জনের সাক্ষ্য। একই সঙ্গে ১৬ ডিসেম্বরের গোটা ঘটনারও উল্লেখ থাকছে চার্জশিটে।

এদিকে দক্ষিণ দিল্লির একটি আদালতে সম্ভবত আজ থেকেই শুরু হবে গণধর্ষণকাণ্ডের শুনানি। গতকালই দিল্লির সাকতে এই ঘটনার জন্য একটি ফাস্ট ট্র্যাক আদালতের উদ্বোধন করেন প্রধান বিচারপতি আলতামাস কবীর। এই আদালতে প্রতিদিন দিল্লি গণধর্ষণকাণ্ডের শুনানি হবে। তবে, আজ শুনানি হলেও অভিযুক্তদের আদালতে আনা হবে না।

এমনকী তিহার জেলেও তাদের বিশেষ সেলে রাখা হয়েছে। পুলিস প্রশাসনের আশঙ্কা, জেলের ভিতরেই অন্য বন্দিদের আক্রমণের শিকার হতে পারে পাঁচ অভিযুক্ত।

এদিকে, সাকেত আদালতের বার অ্যাসোসিয়েশনের তরফে গতকালই জানিয়ে দেওয়া হয়েছে, গণধর্ষণকাণ্ডে অভিযুক্তদের হয়ে কোনও আইনজীবী সওয়াল করবেন না।






First Published: Thursday, January 03, 2013, 17:01


comments powered by Disqus