গৌরী লঙ্কেশ হত্যাকাণ্ডের তদন্তে নয়া মোড়, ফরেন্সিক তদন্তে বেরিয়ে এল চাঞ্চল্যকর তথ্য

Updated: Sep 14, 2017, 01:24 PM IST
গৌরী লঙ্কেশ হত্যাকাণ্ডের তদন্তে নয়া মোড়, ফরেন্সিক তদন্তে বেরিয়ে এল চাঞ্চল্যকর তথ্য

ওয়েব ডেস্ক : বিশিষ্ট সাংবাদিক গৌরী লঙ্কেশ হত্যাকাণ্ডের তদন্তে নয়া মোড়। ‌যে দেশি পিস্তল থেকে গৌরী লঙ্কেশকে গুলি করা হয়েছিল সেই একই ধরনের পিস্তল থেকে গুলি করা হয় এম এম কালবুর্গিকে। এমনটাই মনে করছেন ফরেন্সিক বিশেষজ্ঞরা।

গত ৫ সেপ্টেম্বর নিজের বাড়িতে গাড়ি পার্ক করার সময়ে খুন হন গৌরী লঙ্কেশ। তাঁকে ৭.৬৫ এমএম পিস্তল থেকে গুলি করা হয়। ২০১৫ সালের ৩০ অগাস্ট নিজের বাড়িতেই অজ্ঞাত পরিচিত আততায়ীর হাতে খুন হন বিশিষ্ট বুদ্ধিজীবী এম এম কালবুর্গি। তাঁকেও ওই ৭.৬৫ এমএম পিস্তল থেকে গুলি করা হয়। ফলে দুটি খুনের ক্ষেত্রে একই সংগঠন জড়িত থাকতে পারে বলেও অনুমান করা হচ্ছে। গোটা বিষয়টি গৌরী লঙ্কেশ হত্যাকাণ্ডে গঠিত স্পেশাল ইনভেস্টিগেশন টিমকে জানানো হয়েছে।

ফরেন্সিক তদন্তে দেখা গেছে ওই বিশেষ ধরনের দেশি পিস্তল থেকে গুলি বের হওয়ার পর কার্টিজ ও বুলেটে বিশেষ চিহ্ন থেকে গেছে। ওই সূত্র ধরেই দেখা গেছে কালবুর্গি ও লঙ্কেশ হত্যাকাণ্ডে ব্যবহৃত বুলেট বেরিয়েছে একই ধরনের পিস্তল থেকে। অন্যদিকে, ওই ফরেন্সিক রিপোর্টের সঙ্গে মেলানো হয়েছে ২০১৫ সালের ১৬ ফেব্রুয়ারি মহারাষ্ট্রের বিশিষ্ট বুদ্ধিজীবী গোবিন্দ পানসারের খুনের তদন্তের ফরেন্সিক রিপোর্টের সঙ্গে। দেখা দেছে গত ৩০ মাসে হওয়া ওই তিনটি খুনের ক্ষেত্রেই একই ধরনের পিস্তল ব্যবহার করা হয়েছে।

আরও পড়ুন-ভারতের 'বুলেট দৌড়' শুরুর দিনেই বেলাইন রাজধানী