আরএসএসের সৌজন্যে ঝাড়খণ্ডে ৫৩ পরিবারের 'ঘর ওয়াপসি'

ঝাড়খণ্ডে ৫৩টি পরিবারের 'ঘর ওয়াপসি' সংগঠিত করল আরএসএস। 'খ্রিষ্ট ধর্ম' থেকে 'ঘরের ছেলেমেয়েদে'র ঘরে ফেরাতে পেরে উচ্ছসিত সংঘ কর্মীরাও। খুন্তি জেলার বিজেপির সহসভাপতি শ্রী মুন্ডার মতে, খ্রিষ্টান মিশনারিরা এইসব হিন্দুদের 'ব্যাপ্টাইজ' করেছিল, এবার তাঁদেরই 'ঘরে ফিরিয়ে' নেওয়া হল। 'হিন্দুস্তান টাইমসে'র প্রতিবেদন অনুযায়ী, ঝাড়খণ্ডের আর্কি এলাকায় 'খ্রিস্টানিটি ফ্রি' নামক একটি কর্মসূচী গ্রহণ করেছে বিজেপি।

Updated By: Apr 11, 2017, 08:12 PM IST
আরএসএসের সৌজন্যে ঝাড়খণ্ডে ৫৩ পরিবারের 'ঘর ওয়াপসি'

ওয়েব ডেস্ক: ঝাড়খণ্ডে ৫৩টি পরিবারের 'ঘর ওয়াপসি' সংগঠিত করল আরএসএস। 'খ্রিষ্ট ধর্ম' থেকে 'ঘরের ছেলেমেয়েদে'র ঘরে ফেরাতে পেরে উচ্ছসিত সংঘ কর্মীরাও। খুন্তি জেলার বিজেপির সহসভাপতি শ্রী মুন্ডার মতে, খ্রিষ্টান মিশনারিরা এইসব হিন্দুদের 'ব্যাপ্টাইজ' করেছিল, এবার তাঁদেরই 'ঘরে ফিরিয়ে' নেওয়া হল। 'হিন্দুস্তান টাইমসে'র প্রতিবেদন অনুযায়ী, ঝাড়খণ্ডের আর্কি এলাকায় 'খ্রিস্টানিটি ফ্রি' নামক একটি কর্মসূচী গ্রহণ করেছে বিজেপি।

রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের (আরএসএস) তরফে জানানো হয়েছে, গোটা বিষয়টিকে মোটেই ধর্মান্তরণ হিসাবে দেখা উচিত নয়। যেহেতু এই ৫৩টি পরিবারের সকলেই হিন্দু ধর্মাবলম্বী ছিলেন, তাই তাঁদের কেবল 'স্বধর্মে' ফিরিয়ে আনা হয়েছে। উল্লেখ্য, অতীতে ঝাড়খণ্ডে অনেককে 'ব্যাপ্টাইজ' করা হয়েছে বলে অভিযোগ গেরুয়া বাহিনীর। সেরাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী রঘুবর দাসও এখন 'বলপূর্বক ধর্মান্তকরণে'র বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিয়েছেন বলে দাবি। (আরও পড়ুন- একই দিনে প্যান ও ট্যান নাম্বারের ব্যবস্থা 'শিল্প বান্ধব' মোদী সরকারের)

.