হাইকোর্টে আগাম জামিনের আবেদন কান্ডার

Last Updated: Monday, August 13, 2012 - 20:49

দিল্লি হাইকোর্টে আগাম জামিনের আবেদন জানালেন গীতিকা আত্মহত্যা কাণ্ডের মূল অভিযুক্ত পদত্যাগী মন্ত্রী গোপাল কান্ডা। চার দিন আগে তাঁর জামিনের আবেদন নিম্ন আদালতে খারিজ হয়ে যায়। সোমবার কান্ডার আইনজীবী বিচারপতি সঞ্জয় কিষাণ ও ভিপিন সিং-এর বেঞ্চে আগাম জামিনের আবেদন জানান। দুই বিচারপতি কান্ডার আবেদন আগামিকালের শুনানি তালিকায় রাখার নির্দেশ দিয়েছেন বলে জানা গিয়েছে। মঙ্গলবার কান্ডার আবেদনের রায় বেরবে বলে মনে করা হচ্ছে। প্রসঙ্গত, গত ৯ অগাস্ট ঘটনার `গুরুত্ব` বিবেচনা করে নিম্ন আদালত কান্ডার জামিনের আবেদন খারিজ করে দেয়। নিম্ন আদালতের আশঙ্কা, অভিযুক্তের জামিন তদন্তে প্রভাব ফেলতে পারে।
কান্ডার বিমান সংস্থা এমডিএলআর এয়ারলাইন্সের প্রাক্তন বিমানসেবিকা গীতিকা শর্মার সুইসাইড নোটের ওপর ভিত্তি করেই হরিয়ানার স্বরাষ্ট্র দফতরের তত্‍কালীন প্রতিমন্ত্রী মন্ত্রী গোপাল কান্ডাকে অভিযুক্ত করে পুলিস। আন্য একটি আদালত এই ঘটনায় আরেক অভিযুক্ত অরুণ চাড্ডাকে আরও ৪ দিন পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেয়। গত ৮ তারিখ চাড্ডাকে গ্রেফতার করা হয়। তবে গোপাল কাণ্ডা এখনও পলাতক। আদালতের নির্দেশে অভিযুক্তের খোঁজ চালাচ্ছে পুলিস।
গত রবিবার এমডিএলআর এয়ারলাইন্সের বিমানসেবিকা গীতিকা শর্মা দিল্লির অশোক বিহারে নিজের ফ্ল্যাটে আত্মঘাতী হন। সুইসাইড নোটে নিজের মৃত্যুর জন্য হরিয়ানার স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তথা এমডিএলআর বিমানসংস্থার মালিক গোপাল কান্ডাকে দায়ী করেছিলেন তিনি। অভিযোগ ওঠে মানসিক নির্যাতনের। এই ঘটনা প্রকাশ্যে আসার পর থেকে কান্ডার ওপর হরিয়ানা মন্ত্রিসভা থেকে ইস্তফা দেওয়ার জন্য চাপ বাড়ছিল। স্বরাষ্ট্র দফতর ছাড়া নগরোন্নয়ন এবং শিল্প-বাণিজ্য দফতরের প্রতিমন্ত্রীর দায়িত্বে ছিলেন তিনি। রবিবার রাতে নিজের ইস্তফাপত্র মুখ্যমন্ত্রীর কাছে পাঠিয়ে দেন কান্ডা।



First Published: Monday, August 13, 2012 - 20:51


comments powered by Disqus