রাম মন্দির তৈরি করতে আইন আনা উচিত মোদী সরকারের: আরএসএস সুপ্রিমো মোহন ভগবত

আরএসএস সুপ্রিমো বলেন, বাবর রাম মন্দির ধ্বংস করে হিন্দু- মুসলিম দুই সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত করেছেন। আমরা জানি এখানেই রাম মন্দিরের অস্তিত্ব রয়েছে। কিন্তু রাম মন্দির তৈরি নিয়ে রাজনীতি করা হচ্ছ।  এটা দুর্ভাগ্যের।

Updated By: Oct 18, 2018, 02:10 PM IST
রাম মন্দির তৈরি করতে আইন আনা উচিত মোদী সরকারের: আরএসএস সুপ্রিমো মোহন ভগবত
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: নরমে-গরমে মোদী সরকারের সমালোচনা করলেন রাষ্ট্রীয় স্বয়ং সেবকের (আরএসএস) সুপ্রিমো মোহন ভগবত। বিজয়া দশমী উত্সব উপলক্ষে নাগপুরে এক বার্ষিক অনুষ্ঠানে মোহন ভগবত বলেন, খুব শীঘ্রই রাম মন্দির তৈরির জন্য আইন আনা উচিত সরকারের। এমনকি বাবরি মসজিদ মামলা নিষ্পত্তি করতে সুপ্রিম কোর্টকে দ্রুত রায়দানের আর্জিও জানান তিনি।

আরও পড়ুন- পিএনবি কাণ্ডে মেহুল চোকসি ও অন্যান্যদের ২১৮ কোটি টাকা সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

আরএসএস সুপ্রিমো বলেন, বাবর রাম মন্দির ধ্বংস করে হিন্দু- মুসলিম দুই সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত করেছেন। আমরা জানি এখানেই রাম মন্দিরের অস্তিত্ব রয়েছে। কিন্তু রাম মন্দির তৈরি নিয়ে রাজনীতি করা হচ্ছ।  এটা দুর্ভাগ্যের। রাজনৈতিক দলগুলির জন্যই রাম মন্দির তৈরি দেরি হচ্ছে। রাম মন্দির এখনই হওয়া উচিত।

আরও পড়ুন- তাহলে আমি ঠিকই বলেছিলাম, আকবরের পদত্যাগের পর বললেন অভিযোগকারিনী

এ দিন ভগবত লোকসভা নির্বাচন নিয়েও মুখ খোলেন। মোদী সরকারের ক্ষমতায় থাকা সত্ত্বেও রাম মন্দির না হওয়ার উদ্বেগ প্রকাশ করেন তিনি। যে দেশকে এক সূত্রে বাঁধতে পারবে, তাকেই ভোট দেওয়া উচিত বলে জানান তিনি। একশো শতাংশ নাগরিককেই ভোট প্রদান করার আর্জি জানান মোহন ভগবত। সবরীমালা ইস্যু নিয়ে আরএসএস সুপ্রিমোর বক্তব্য, সুপ্রিম কোর্টের নির্দেশ বলবত্ করার আগে ভক্তদের সঙ্গে আলোচনা করা উচিত ছিল। নারী-পুরুষ নির্বিশেষে সমান মর্যাদা দিয়ে ধীরে ধীরে পদক্ষেপ করা উচিত ছিল বলে জানান তিনি। এ দিন ‘শহুরে মাওবাদী’ নিয়ে মুখ খুলতে দেখা গিয়েছে তাঁকে। বরাবরই শহর থেকেই জিগির উঠেছে মাওবাদের। শহরে বসেই পরিচালনা করা হয় মাওবাদীদের। উল্লেখ্য ভীমা কোরেগাঁও কাণ্ডে মানবাধীকার কর্মীদের গ্রেফতারে বিতর্কের মুখে পড়তে হয় মোদী সরকারকে। কবি ভারাভারা রাও-সহ একাধিক মানবাধিকার কর্মীদের মাওবাদীর সঙ্গে যুক্ত থাকা এবং প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগে গ্রেফতার করা হয়।

.