খাবারের মেনুতে নেই গোমাংস, ভাঙল বিয়ে

গোমাংস আর উত্তরপ্রদেশ, এ যেন একে অপরের হরিহর আত্মা। ইদানিং কালে খবরের কাগজ থেকে টেলিভিশনের পর্দা, ইউপি বারে বারে সংবাদ শিরোনামে এসছে গোমাংস বিতর্ক নিয়েই। ক্ষমতায় আসার পরই যোগী আদিত্যনাথের 'গোমাংস নিষিদ্ধিকরণ ফতোয়া' গোটা ইউপি তো বটেই সারা ফেলেছে  সমগ্র ভারতেই। বিজেপি মুখ্যমন্ত্রীর 'গোঁড়া' সিদ্ধান্তে বিপাকে পড়তে হয়েছে আম আদমি থেকে চিড়িয়াখানার সিংহকেও। প্রভাব পড়েছে খাদ্যাভ্যাসে। ক্ষতি হয়েছে চামড়া ব্যবসাতেও। সমস্যার সমাধান কিছুতেই করা যায়নি। মত বদলায়নি যোগী এবং তাঁর নেতৃত্বাধীন সরকার। এবার যোগীর সেই অনড় সিদ্ধান্তে বিয়ে ভাঙল উত্তরপ্রদেশের লক্ষ্মীপুর ও মোরাদাবাদের দুই মুসলিম মেয়ের। খাবারের মেনুতে গোমাংস নেই, তাই বিয়ে ভেঙে গেল দুই মেয়েরই। 

Updated By: Apr 28, 2017, 02:30 PM IST
খাবারের মেনুতে নেই গোমাংস, ভাঙল বিয়ে

ওয়েব ডেস্ক: গোমাংস আর উত্তরপ্রদেশ, এ যেন একে অপরের হরিহর আত্মা। ইদানিং কালে খবরের কাগজ থেকে টেলিভিশনের পর্দা, ইউপি বারে বারে সংবাদ শিরোনামে এসছে গোমাংস বিতর্ক নিয়েই। ক্ষমতায় আসার পরই যোগী আদিত্যনাথের 'গোমাংস নিষিদ্ধিকরণ ফতোয়া' গোটা ইউপি তো বটেই সারা ফেলেছে  সমগ্র ভারতেই। বিজেপি মুখ্যমন্ত্রীর 'গোঁড়া' সিদ্ধান্তে বিপাকে পড়তে হয়েছে আম আদমি থেকে চিড়িয়াখানার সিংহকেও। প্রভাব পড়েছে খাদ্যাভ্যাসে। ক্ষতি হয়েছে চামড়া ব্যবসাতেও। সমস্যার সমাধান কিছুতেই করা যায়নি। মত বদলায়নি যোগী এবং তাঁর নেতৃত্বাধীন সরকার। এবার যোগীর সেই অনড় সিদ্ধান্তে বিয়ে ভাঙল উত্তরপ্রদেশের লক্ষ্মীপুর ও মোরাদাবাদের দুই মুসলিম মেয়ের। খাবারের মেনুতে গোমাংস নেই, তাই বিয়ে ভেঙে গেল দুই মেয়েরই। 

দুই পরিবারের সহমতেই বিয়ের বন্ধনে আবদ্ধ হতে  যাচ্ছিল দুই জীবন। বিয়ে পর্যন্ত সব ঠিকই ছিল। বাধ সাধল খাবারের মেনু। উত্তরপ্রদেশে গোমাংস 'নিষিদ্ধ', তাই বরযাত্রীদের পাতে গরুর মাংস দিতে পারেনি মেয়ের পরিবার। ব্যস! প্রায় হাতাহাতি হয়ে যাওয়ার মত অবস্থা। ঝগড়া, বিবাদ, শেষে বিয়েটাই আর হল না। নতুন জীবনে পা রাখার আগেই 'বিপত্তি', বিয়ে হল না লক্ষ্মীপুরের বিবাহযোগ্যা মেয়ের। একই ঘটনা ঘটে মোরাদাবাদেও। 

উত্তরপ্রদেশেই এমন আরও এক ঘটনা সামনে এসেছে যেখানে বরের পরিবারের পাতে গোমাংস পরিবেশন না করার অভিযোগে নববধূকে তালাকের হুমকিও দেওয়া হয়। এই ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের বাহারাইচ জেলায়।    

.