সলমন নিজামি কংগ্রেসেরই নেতা, রাহুল গান্ধীর সঙ্গে ছবি টুইট করে দাবি বিজেপির

সলমন নিজামি কংগ্রেসেরই নেতা, টুইটারে একের পর এক ছবি প্রকাশ করে ফাঁস করল বিজেপি। 

Updated By: Dec 9, 2017, 05:15 PM IST
সলমন নিজামি কংগ্রেসেরই নেতা, রাহুল গান্ধীর সঙ্গে ছবি টুইট করে দাবি বিজেপির
ছবি সৌজন্য- টুইটার

নিজস্ব প্রতিবেদন: মোদীর বংশপরিচয় নিয়ে প্রশ্ন তোলার পর সলমন নিজামিকে নিয়ে বিড়ম্বনায় কংগ্রেস। তিনি দলের কেউ নন বলে জানিয়েছেন কংগ্রেস নেতা রাজীব শুক্ল। তবে পাল্টা রাহুল গান্ধীর সঙ্গে তাঁর ছবি প্রকাশ করেছে বিজেপি। এমনকি কংগ্রেসের সভায় বক্তব্য রাখছেন নিজামি, এমন ছবিও প্রকাশ্যে এসেছে।

 শনিবার সলমন নিজামির টুইট নিয়ে তোলপাড় পড়ে জাতীয় রাজনীতিতে। টুইটারে সলমন নিজামি প্রশ্ন তোলেন, ''রাহুল গান্ধীর বাবা রাজীব গান্ধী, ঠাকুমা ইন্দিরা গান্ধী। মোদী কার ছেলে? কার নাতি?''  এই টুইটের জবাবে গুজরাটের জনসভায় মোদী বলেন, ''এটা গুজরাটের ছেলের অপমান।'' গুজরাটি অস্মিতার সঙ্গে বিষয়টি মোদী মিশিয়ে দিতেই তড়িঘড়ি ব্যাখ্যা দিতে নামে কংগ্রেস। দলের নেতা রাজীব শুক্ল বলেন, ''সলমন নিজামি দলের কেউ নন। এভাবে তো রামলাল নামেও কাউকে বিজেপির লোক বলতে পারি।''

তবে টুইটারে নিজামির যে ছবি ভাইরাল হয়েছে তাতে দেখা যাচ্ছে, হাসিমুখে তিনি দাঁড়িয়ে রয়েছেন রাহুল গান্ধীর সঙ্গে। কখনও আবার কংগ্রেসের সভায় বক্তব্য রাখছেন। কংগ্রেসের একটি প্রেস বিবৃতির ছবিও সামনে এসেছে। তাতে স্পষ্ট, তিনি কংগ্রেসের নেতা। এমনকি প্রতিটি ঘরে আফজল গুরু জন্মাবে বলেও টুইট করেছেন ওই কংগ্রেস নেতা। 

ছবিগুলি থেকে স্পষ্ট, কংগ্রেসের সঙ্গে ঘনিষ্ঠ যোগ রয়েছে নিজামির। তিনি কংগ্রেসেরই নেতা। অথচ কেন অস্বীকার করছে কংগ্রেস? রাজনৈতিক মহলের মতে, নরেন্দ্র মোদী গুজরাটের ভূমিপুত্র। তাঁর অপমান যে গুজরাটবাসী মেনে নেবেন না তা 'মওত কা সওদাগর' বলে তা আগেই টের পেয়েছে কংগ্রেস। এবার তাই মোদীকে ব্যক্তিগত আক্রমণের পথেই হাঁটেননি রাহুল গান্ধী। কিন্তু, শেষবেলায় কি কংগ্রেসকে ডোবালেন নিজামি ও মণিশঙ্কর আইয়ার? 
       

.