Assembly Election Results 2017

গুজরাটে মোদীকে সুবিধা করে দিয়েছে কমিশন, অভিযোগ কংগ্রেসের

Updated: Oct 12, 2017, 09:11 PM IST
গুজরাটে মোদীকে সুবিধা করে দিয়েছে কমিশন, অভিযোগ কংগ্রেসের

ওয়েব ডেস্ক: বৃহস্পতিবারই হিমাচল প্রদেশের ভোট নির্ঘণ্ট ঘোষণা করেছে কমিশন। তবে গুজরাটের ভোটের তারিখ জানানো হয়নি। কংগ্রেসের অভিযোগ, প্রধানমন্ত্রীকে সুবিধা করে দিতেই এই সিদ্ধান্ত নিয়েছে কমিশন। ডিএনএ ওয়েবসাইটকে কংগ্রেসের মিডিয়া সেলের চেয়ারম্যান জানিয়েছেন, ১৬ অক্টোবর গুজরাট সফরে যাচ্ছেন নরেন্দ্র মোদী। ভোট মাথায় রেখে বেশ কিছু ঘোষণা করতে পারেন তিনি। বিজেপির চাপেই নির্ঘণ্ট ঘোষণা করতে পারেনি কমিশন।   

  পটেল সংরক্ষণ আন্দোলনের জেরে গুজরাটে কিছুটা ব্যাকফুটে বিজেপি। এই অবস্থায় কমিশনকে চাপ দিয়ে গুজরাটের নির্বাচন নির্ঘণ্ট ঘোষণা বিজেপি পিছিয়ে দিল বলে অভিযোগ কংগ্রেসের। তাদের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালার কথায়, "ভোট প্রচারক হিসেবে গুজরাটে যেতে চান না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি ভুয়ো সান্তা ক্লজ সাজতে চান। গত ২২ বছর ধরে একটাও প্রতিশ্রুতি রাখতে পারেননি। রাজনৈতিক স্বার্থসিদ্ধি করতে কমিশনকে চাপ দিয়েছে বিজেপি।" 

নির্বাচন কমিশন জানিয়েছে, নির্ঘণ্ট ঘোষণা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করেছিল গুজরাট সরকার। নির্বাচনের দিন ঘোষণা করে দিলে আদর্শ আচরণবিধি লাগু হয়ে যেত। তাতে ত্রাণবণ্টনে অসুবিধা হত বলে যুক্তি দিয়েছে গুজরাট সরকার। কমিশন জানিয়েছে, ১৮ ডিসেম্বরের আগে গুজরাটে বিধানসভার ভোট হবে। 

আরও পড়ুন, হিমাচলপ্রদেশের বিধানসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা করল নির্বাচন কমিশন