'নীচ' মন্তব্যে রাহুলের টুইটের পরই ক্ষমা চাইলেন মণিশঙ্কর

প্রধানমন্ত্রীকে নিয়ে মণিশঙ্কর আইয়ারের মন্তব্যের নিন্দা করেন রাহুল গান্ধী। তারপরই ক্ষমা চান প্রবীণ কংগ্রেস নেতা। 

Updated: Dec 7, 2017, 07:27 PM IST
'নীচ' মন্তব্যে রাহুলের টুইটের পরই ক্ষমা চাইলেন মণিশঙ্কর

নিজস্ব প্রতিবেদন: রাহুল গান্ধীর 'প্রত্যাশা' মেটাতে প্রধানমন্ত্রীকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন মণিশঙ্কর আইয়ার। ক্ষমাপ্রার্থনা করে তাঁর ব্যাখ্যা, নীচ বলতে নিচুস্তর বলতে চেয়েছেন তিনি। ভাষা সমস্যার জন্যই এমনটা হয়েছে। 

প্রধানমন্ত্রীকে নীচ বলে বৃহস্পতিবার বির্তকে জড়ান  কংগ্রেস নেতা মণিশঙ্কর আইয়ার। নিজের রাজ্যে ভোটের আগে মণিশঙ্করের এহেন মন্তব্য প্রত্যাশিতভাবেই লুফে নেন নরেন্দ্র মোদী। সুরাটের জনসভায় তিনি বলেন, ''একজন জ্ঞানী কংগ্রেস নেতা আমায় নীচ বলছেন। এটাই ওদের মানসিকতা। ব্যালট বাক্সে এর জবাব দেবে মানুষ।''  

আরও পড়ুন- 'আমি তো সত্যিই নীচ,' মণিশঙ্করের মন্তব্যে পাল্টা নরেন্দ্র মোদী

ভোটের কদিন আগে মণিশঙ্করের আত্মঘাতী গোল বাঁচাতে নেমে পড়েন রাহুল গান্ধী। সঙ্গে সঙ্গে টুইট করেন, ''মণিশঙ্করের মন্তব্য সমর্থন করছি না। কংগ্রেস ও আমি তাঁর কাছ থেকে ক্ষমাপ্রার্থনা প্রত্যাশা করছি।''একইসঙ্গে মনে করিয়ে দেন, বিজেপি ও প্রধানমন্ত্রী হামেশাই কুরুচিকর মন্তব্য করেন।

আরও পড়ুন- গুজরাটে ভোটপ্রচারে এবার মোদীর মুখে 'রাম মন্দির'

যুবরাজের এহেন টুইটের পরই ক্ষমা চাইতে কার্যত বাধ্য হন প্রবীণ কংগ্রেস নেতা। তিনি ব্যাখ্যা দেন, ''নীচ বলতে নিচুস্তর বোঝাতেই চেয়েছি আমি। হিন্দি আমার মাতৃভাষা নয়। ইংরেজিতে ভেবে হিন্দিতে বলি। তার উল্টো অর্থ হওয়ায় আমি ক্ষমা চাইছি।'' ২০১৪ সালের লোকসভা ভোটের আগে এই মণিশঙ্কর আইয়ার নরেন্দ্র মোদীকে চা ওয়ালা বলে খোঁচা দিয়েছিলেন। তারপর বাকিটা ইতিহাস। এবার গুজরাটেও কি কংগ্রেসের হয়ে আত্মঘাতী গোলটি দিলেন মণিশঙ্কর? বলবে সময়।  

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close