ছত্তিশগড়ের পাঙ্খাজুরে বিএসএফ-মাওবাদী গুলির লড়াই

ছত্তিশগড়ের পাঙ্খাজুর এলাকায় আজ বিএসএফ জওয়ানদের সঙ্গে একচোট গুলির লড়াই চলল সশস্ত্র মাওবাদীদের। উল্লেখ্য, গত সপ্তাহেই ২৪শে এপ্রিল সুকমায় মাওবাদী হানায় নিহত হন সিআরপিএফের ২৫ জওয়ান। ঘটনার পরই ছত্তিশগড়ের চিন্তালনার ও চিন্তাগুফা এলাকা থেকে আক্রমণে যুক্ত সন্দেহে গ্রেফতার হয় কমপক্ষে ৯ জন।

Updated By: May 11, 2017, 02:03 PM IST
ছত্তিশগড়ের পাঙ্খাজুরে বিএসএফ-মাওবাদী গুলির লড়াই

ওয়েব ডেস্ক: ছত্তিশগড়ের পাঙ্খাজুর এলাকায় আজ বিএসএফ জওয়ানদের সঙ্গে একচোট গুলির লড়াই চলল সশস্ত্র মাওবাদীদের। উল্লেখ্য, গত সপ্তাহেই ২৪শে এপ্রিল সুকমায় মাওবাদী হানায় নিহত হন সিআরপিএফের ২৫ জওয়ান। ঘটনার পরই ছত্তিশগড়ের চিন্তালনার ও চিন্তাগুফা এলাকা থেকে আক্রমণে যুক্ত সন্দেহে গ্রেফতার হয় কমপক্ষে ৯ জন।

প্রসঙ্গত, সুকমায় মাওবাদী আক্রমণের পরই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং-এর নেতৃত্বে দশ মাওবাদী উপদ্রুত রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী বা স্বরাষ্ট্র সচিবদের সঙ্গে বৈঠকে বসেন। সেখানেই ঠিক হয়, উন্নত ও আধুনিক প্রযুক্তি এবং মাওবাদীদের অর্থের উত্‍স অবরোধ করার মধ্যমে সরকার মাওবাদীদের মোকাবিলা করবে। তারপরেই আজ পাঙ্খাজুরের গুলি বিনিময় অত্যন্ত তাত্‍পর্যপূরণ বলে মনে করছে প্রশাসনিক মহল। (আরও পড়ুন- রাজস্থানে বিয়ের অনুষ্ঠানে দেওয়াল ভেঙে মৃত কমপক্ষে ২২)

.