গুরদাস পুরে জঙ্গি হামলায় পাক যোগ? জঙ্গির গ্লাভসে মেড ইন পাকিস্তান ট্যাগ

গুরদাস পুরে জঙ্গি হামলায় আরও জোরদার হল পাক যোগ। এক মৃত জঙ্গির গ্লাভসে মিলেছে মেড ইন পাকিস্তান ট্যাগ!  উদ্ধার হওয়া নাইট ভিশন ডিভাইসটি মর্কিন সেনার। সেটি সম্ভবত আনা হয়েছে আফগানিস্তান থেকে। ফলে জোরাল হচ্ছে পাক তালিবান লিঙ্কের তত্বও।  

Updated By: Aug 2, 2015, 10:54 PM IST
 গুরদাস পুরে জঙ্গি হামলায় পাক যোগ?  জঙ্গির গ্লাভসে মেড ইন পাকিস্তান ট্যাগ

ওয়েব ডেস্ক: গুরদাস পুরে জঙ্গি হামলায় আরও জোরদার হল পাক যোগ। এক মৃত জঙ্গির গ্লাভসে মিলেছে মেড ইন পাকিস্তান ট্যাগ!  উদ্ধার হওয়া নাইট ভিশন ডিভাইসটি মর্কিন সেনার। সেটি সম্ভবত আনা হয়েছে আফগানিস্তান থেকে। ফলে জোরাল হচ্ছে পাক তালিবান লিঙ্কের তত্বও।  

২৭ জুলাই ২০১৫
এগারো ঘণ্টার অপারেশনে জঙ্গি মুক্ত হয়েছিল  দিননগর থানা।

শনিবার তিন মৃত  জঙ্গির ময়নাততদন্ত হল চণ্ডীগড়ে। সংগ্রহ করা হয়েছে তিন জঙ্গির ডিএনএ নমুনা । জঙ্গিদের পোশাকের ফরেন্সিক পরীক্ষা করা হয়ছে।  আর সেখান থেকেই আরও জোরদার হয়েছে পাক যোগ তত্ব। এক জঙ্গির গ্লাভসে মিলেছে মেড ইন পাকিস্তান ট্যাগ। উদ্ধার হওয়া নাইট ভিশন ডিভাইসটি মার্কিন সেনার। সম্ভবত এটি আনা হয়েছে আফগানিস্তান থেকে। এছাড়াও জঙ্গিদের থেকে  একটি রকেট প্রপেলড গান বা আরপিজি উদ্ধার করা হয়েছে। রেডি টু ট্রিগার অবস্থায় ছিল আরপিজিটি।

তদন্তকারীরা মনে করছেন আর পাঁচ মিনিট সময় যদি জঙ্গিরা পেত তাহতে আরও বড় নাশকতা ঘটাতে পারত তাঁরা।

উদ্ধার হওয়া নাইট ভিশন ডিভাইস এবং আরপিজি থেকে  আরও জোরদার হচ্ছে পাক যোগ তত্ব। মনে করা হচ্ছে এ দুটিই এসেছে পাক-তালিবানদের মাধ্যমে।
এর আগে উদ্ধার হওয়া জিপিএস ডিভাইসের ডেটা অ্যানালিস করে জানা গিয়েছিল রাভি পার হযে পাকিস্তান  থেকে এসেছিল জঙ্গিরা। এবার সেই তত্বের সপক্ষেই  একগুচ্ছ প্রমাণ ভারতের হাতে।

.