নিহতদের পরিবারের জন্য ৩৫ লক্ষ ক্ষতিপূরণ দাবি হার্দিকের, অন্যথায় অত্যাবশকীয় পণ্য সরবারহ বন্ধের হুমকি

প্যাটেল সম্প্রদায়ের বিক্ষোভে নিহতের পরিবারের জন্য পঁয়ত্রিশ লক্ষ টাকা ক্ষতিপূরণ দাবি করলেন হার্দিক প্যাটেল।  দাবি না মানলে  জল, সবজি, দুধের মত অত্যাবশ্যকীয় পণ্যের সরবরাহ বন্ধের হুমকি দিয়েছেন তিনি।

Updated By: Aug 27, 2015, 11:33 PM IST
নিহতদের পরিবারের জন্য ৩৫ লক্ষ ক্ষতিপূরণ দাবি হার্দিকের, অন্যথায় অত্যাবশকীয় পণ্য সরবারহ বন্ধের হুমকি

ব্যুরো: প্যাটেল সম্প্রদায়ের বিক্ষোভে নিহতের পরিবারের জন্য পঁয়ত্রিশ লক্ষ টাকা ক্ষতিপূরণ দাবি করলেন হার্দিক প্যাটেল।  দাবি না মানলে  জল, সবজি, দুধের মত অত্যাবশ্যকীয় পণ্যের সরবরাহ বন্ধের হুমকি দিয়েছেন তিনি।

আজ গুজরাটের অন্য শহরগুলিতে কার্ফু বলবত থাকলেও সুরাটে তা শিথিল করা হয়েছে । ওবিসি মর্যাদা এবং সরকারি চাকরি ও শিক্ষাক্ষেত্রে প্যাটেল সম্প্রদায়ের সংরক্ষণের দাবিতে উত্তাল গুজরাট। দুদিন ধরে বিভিন্ন শহরে বলবত রয়েছে কার্ফু। পরিস্থিতি সামলাতে শান্তির বার্তা দিয়েছেন খোদ প্রধানমন্ত্রী । এই পরিস্থিতিতে নতুন করে শর্ত দিলেন আন্দোলনের কাণ্ডারি হার্দিক প্যাটেল।  বিক্ষোভে প্যাটেল সম্প্রদায়ের নিহতদের পরিবারের জন্য পঁয়ত্রিশ লক্ষ টাকা ক্ষতিপূরণ দাবি করেছেন তিনি।  দাবি মানা না হলে  দুধ, সবজি, জল সরবরাহ বন্ধের হুমকিও দিয়েছেন।

আটচল্লিশ ঘণ্টা কার্ফু বলবত থাকার পর ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি। অন্যান্য শহরে সেনা রুট মার্চ করলেও সুরাটে কার্ফু শিথিল করা হয় বৃহস্পতিবার।

বিক্ষোভকারী ও পুলিসের সংঘর্ষে গত দুদিনে গুজরাটে মৃত্যু হয়েছে আটজনের। আহত হয়েছেন কমপক্ষে শতাধিক মানুষ। অশান্তির জেরে আহমেদাবাদ ডিভিশনে
বাতিল করা হয়েছে পশ্চিম রেলের বেশ কয়েকটি ট্রেন। কয়েকটি ট্রেনের যাত্রাপথ বদলানো হয়েছে ।

 

.