ম্যাগি নিয়ে বৈঠকে বসছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী, অমিতাভদের পাশে দাঁড়াল শিবসেনা, নেসলের শেয়ারে ফের ধাক্কা, উত্তরাখণ্ডেও নিষিদ্ধ হল ম্যাগি

ম্যাগি ইস্যুতে স্বাস্থ্য কর্তাদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডা। এদিকে, শিবসেনা বলেছে ম্যাগির ব্র্যান্ড অ্যাম্বাসাডারদের গ্রেফতার করা হলে আসল ইস্যুটাই ধামাচাপা পড়ে যাবে। সেনা ক্যান্টিনেও বন্ধ করা দেওয়া হল ম্যাগি। ম্যাগি বিক্রির ওপর ১৫ দিনের নিষেধাজ্ঞা জারি করল দিল্লি সরকার।

Updated By: Jun 4, 2015, 10:36 AM IST
ম্যাগি নিয়ে বৈঠকে বসছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী, অমিতাভদের পাশে দাঁড়াল শিবসেনা, নেসলের শেয়ারে ফের ধাক্কা, উত্তরাখণ্ডেও নিষিদ্ধ হল ম্যাগি

ওয়েব ডেস্ক: ম্যাগি ইস্যুতে স্বাস্থ্য কর্তাদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডা। এদিকে, শিবসেনা বলেছে ম্যাগির ব্র্যান্ড অ্যাম্বাসাডারদের গ্রেফতার করা হলে আসল ইস্যুটাই ধামাচাপা পড়ে যাবে। সেনা ক্যান্টিনেও বন্ধ করা দেওয়া হল ম্যাগি। ম্যাগি বিক্রির ওপর ১৫ দিনের নিষেধাজ্ঞা জারি করল দিল্লি সরকার।

এদিকে, ম্যাগিকাণ্ডের জেরে নেসলের শেয়ার ধস অব্যাহত। গতকালের পর আজও নিম্নমুখী সুইস বিভারেজ কর্পোরেট কোম্পানির শেয়ার।   বাজার খোলার পড়েই শেয়ারের দাম পড়ল সাড়ে তিনশো পয়েন্ট।    দাম পড়ে গেল ছ শতাংশ। কালও দশ শতাংশ পড়ে বাজার বন্ধের সময়ে দাম ছিল ৬,১৯১। আজ বাজার খোলার পর সেই দাম কমে দাঁড়ায় ৫,৯০০।

অন্যদিকে, উত্তরপ্রদেশ, কেরল, দিল্লির পর ম্যাগি নিষিদ্ধ হল উত্তরাখণ্ডেও।

ম্যাগিতে মাত্রাতিরিক্ত সীসা ও মনোসোডিয়াম গ্লুটামেট মেলার কথা মঙ্গলবারই জানিয়েছিল দিল্লি সরকার। বুধবার, নেসলে কর্তাদের তলব করেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন। নেসলের ব্যাখ্যায় সন্তুষ্ট নন বলে জানিয়েছেন তিনি।

মহারাষ্ট্র সরকারও জোর কদমে শুরু করেছে ম্যাগির নমুনা পরীক্ষা।

বাণিজ্য নগরীতে ম্যাগির বিক্রি কমে গেছে বলে জানিয়েছেন দোকানদাররা।

হিমাচল প্রদেশ, পঞ্জাব, হরিয়ানা সরকার ম্যাগির নমুনা পরীক্ষা করছে। ১৫ দিনের জন্য ম্যাগি নিষিদ্ধ হল দিল্লিতে। উত্তরপ্রদেশ সরকার আগেই ম্যাগি বিক্রি বন্ধ করে দিয়েছে। পশ্চিমবঙ্গ, গুজরাত, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু সরকার ম্যাগির নমুনা পরীক্ষা করছে। মঙ্গলবার কেরলে নিষিদ্ধ হয়েছে ম্যাগি।

ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ডস অথরিটি অফ ইন্ডিয়ার রিপোর্ট পেলে কেন্দ্রীয় সরকারও পদক্ষেপ করবে বলে জানিয়েছেন রামবিলাস পাসওয়ান। সঙ্গত কারণ থাকলে তারকারাও ছাড় পাবেন না বলে মন্তব্য করেছেন তিনি।

ম্যাগি বিক্রি বন্ধের দাবিতে মোরাদাবাদ, লুধিয়ানা সহ দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখান সাধারণ মানুষ। লুধিয়ানায় পথে নামে ছোটরা। পোড়ানো হয় ম্যাগির প্যাকেট। কোয়েম্বাত্তুরে তাদের বেবি ফুডে জীবন্ত লার্ভা মেলার অভিযোগ ওঠায় সমস্যা বেড়েছে নেসলের।

.