কলকাতার আকাশপথে চালু হল হেলিকপ্টার উড়ান

কলকাতার আকাশপথে চালু হল হেলিকপ্টার উড়ান

কলকাতার আকাশপথে চালু হল হেলিকপ্টার উড়ান টিকিট কেটে দশ মিনিটে আকাশভ্রমণ। সরকারি বেসরকারি যৌথ উদ্যোগে শহরের আকাশপথে চালু হল হেলিকপ্টার উড়ান। রেসকোর্সে আনুষ্ঠানিক উদ্বোধনে ছিলেন পরিবহনমন্ত্রী মদন মিত্র। হেলিকপ্টারে শহরের আকাশপথে ঘুরে এলেন তিনিও।

এবার পুজোর সময় হেলিকপ্টারে চেপে শহরের আকাশে একচক্কর ঘুরে আসতে পারেন। খরচ পড়বে ৮১০মিনিটের জন্য মাথাপিছু ১৭০০টাকা। সরকার আর পবনহংস সংস্থার চুক্তি হয়েছিল মার্চে। তিনধরনের প্লেনের মধ্যে আপাতত শুরু হল হেলিকপ্টার যাত্রা। পরিবহণমন্ত্রীও পরখ করলেন এই জয়রাইড। দেখলেন ওপর থেকে কেমন লাগে শহরটাকে। ডফিন নামের এই দুই ইঞ্জিনের আকাশপাখির আসনসংখ্যা ১১। ব্যক্তিগত কাজে, ব্যবসায়িক কাজে, পর্যটন শিল্পের প্রয়োজনে এমনকী বিপর্যয় মোকাবিলার সবকিছুর জন্য ভাড়া করা যাবে পবনহংস হেলিকপ্টার।

ভবিষ্যতে গঙ্গাসাগর, দুর্গাপুর এয়ারপোর্ট, কোচবিহারে উড়িয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা থাকলেও আপাতত উন্মুক্ত দশমিনিটে শহরের আকাশপথ। এবার পুজোর সময় হেলিকপ্টারে চেপে শহরের আকাশে একচক্কর ঘুরে আসতে পারেন। খরচ পড়বে ৮ ১০মিনিটের জন্য মাথাপিছু ১৭০০টাকা। সরকার আর পবনহংস সংস্থার চুক্তি হয়েছিল মার্চে। তিনধরনের প্লেনের মধ্যে আপাতত শুরু হল হেলিকপ্টার যাত্রা। পরিবহণমন্ত্রীও পরখ করলেন এই জয়রাইড। দেখলেন ওপর থেকে কেমন লাগে শহরটাকে।

ডফিন নামের এই দুইইঞ্জিনের আকাশপাখির আসনসংখ্যা এগারো। ব্যক্তিগত কাজে, ব্যবসায়িক কাজে, পর্যটন শিল্পের প্রয়োজনে এমনকী বিপর্যয় মোকাবিলার সবকিছুর জন্য ভাড়া করা যাবে পবনহংস হেলিকপ্টার। ভবিষ্যতে গঙ্গাসাগর, দুর্গাপুর এয়ারপোর্ট, কোচবিহারে উড়িয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা থাকলেও আপাতত উন্মুক্ত ১০ মিনিটে শহরের আকাশপথ।

First Published: Sunday, June 16, 2013, 23:41


comments powered by Disqus