সাইক্লোনের সতর্কবার্তা জারি করা হল তামিলনাড়ু সহ বিভিন্ন রাজ্যে

সাইক্লোন সতর্কবার্তা জারি করা হল তামিলনাড়ুতে। আবহাওয়া দফতরের নির্দেশ অনুযায়ী শনিবারে একটি নিম্নচাপের সৃষ্টি হয়েছে বঙ্গোপসাগরের ওপরে। যার জেরে হালকা থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে তামিলনাড়ু সহ বিভিন্ন রাজ্যে।

Updated By: Nov 9, 2015, 08:06 PM IST
সাইক্লোনের সতর্কবার্তা জারি করা হল তামিলনাড়ু সহ বিভিন্ন রাজ্যে

ওয়েব ডেস্ক: সাইক্লোন সতর্কবার্তা জারি করা হল তামিলনাড়ুতে। আবহাওয়া দফতরের নির্দেশ অনুযায়ী শনিবারে একটি নিম্নচাপের সৃষ্টি হয়েছে বঙ্গোপসাগরের ওপরে। যার জেরে হালকা থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে তামিলনাড়ু সহ বিভিন্ন রাজ্যে।

তামিলনাড়ুর বিভিন্ন অঞ্চলে গতকাল থেকেই শুরু হয়ে গিয়েছে বৃষ্টিপাত। বৃষ্টির সঙ্গে বজ্রপাতের সম্ভবনা আছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

সূত্র থেকে জানা গিয়েছে, আবহাওয়ার আরও খারাপ হতে পারে বলে অনুমান আনহাওয়া দফতরের। যার জেরেই ওই রাজ্যের জেলাগুলি সহ রাজধানী চেন্নাইতে উচ্চ সতর্কবার্তা জারি করা হয়েছে।

বৃষ্টিপাত এবং সাইক্লোনের সতর্কবার্তা পাওয়ার পর থেকেই চেন্নাইয়ের বেশিরভাগ স্কুল-কলেজে আগে থেকেই ছুটি দিয়ে দেওয়া হয়েছে। সকাল থেকেই চেন্নাইয়ের আকাশ ছিল মেঘলা। ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে বজ্র-বিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা আছে এই শহরে।

চেন্নাই ছাড়াও ৪৮ ঘণ্টা ধরে টানা বৃষ্টি হয়ে চলেছে কোজহিকোড জেলাতে। এছাড়া পাপানাসাম এবং উডুপি জেলার কারকালাতে বৃষ্টি হয়েছে গড়ে ৫ সেন্টিমিটার।

.