হিমাচলে পালাবদল?

সকালে এগিয়ে ছিল বিজেপি। তারপর হাড্ডাহাড্ডি লড়াই চললেও বেলা গড়াতেই বদলে গেল হিমাচলের চিত্র। এগিয়ে গেল কংগ্রেস। এখনও পর্যন্ত ৩৭টি আসনে এগিয়ে রয়েছে কংগ্রেস। বিজেপি এগিয়ে রয়েছে ২৪টি আসনে। আশা করা হচ্ছে আগামী তিন-চার ঘণ্টার মধ্যেই স্পষ্ট হয়ে যাবে হিমাচলের রায়। আটষট্টি আসনবিশিষ্ট হিমাচল বিধানসভার ভোটে এবার প্রতিদ্বন্দ্বিতা করেছেন মোট ৪৫৯ জন প্রার্থী। সকাল আটটায় শুরু হয়েছে ভোটগণনা।

Updated: Dec 20, 2012, 08:42 AM IST

গুজরাটের মতো হিমাচল প্রদেশেও প্রথম কয়েক দফা গণনা শেষে হাড্ডাহাড্ডি লড়াই চলছে দু'দলের। এখনও পর্যন্ত ৩৭টি আসনে এগিয়ে রয়েছে কংগ্রেস। বিজেপি এগিয়ে রয়েছে ২৪টি আসনে। আশা করা হচ্ছে আগামী তিন-চার ঘণ্টার মধ্যেই স্পষ্ট হয়ে যাবে হিমাচলের রায়। আটষট্টি আসনবিশিষ্ট হিমাচল বিধানসভার ভোটে এবার প্রতিদ্বন্দ্বিতা করেছেন মোট ৪৫৯ জন প্রার্থী। সকাল আটটায় শুরু হয়েছে ভোটগণনা। উনচল্লিশটি কেন্দ্রে গণনা চলছে। মোতায়েন রয়েছেন সাড়ে চার হাজার নিরাপত্তাকর্মী।
হিমাচলে লড়াই দ্বিমুখী। কয়েকটি বুথফেরত সমীক্ষা বলছে, হিমাচলে ভাল ফল করতে চলেছে কংগ্রেস। এমনকী সমীক্ষাগুলির ইঙ্গিত ছিল বীরভদ্র সিংয়ের নেতৃত্বে সরকারও গড়তে পারে কংগ্রেস। অন্যদিকে দ্বিতীয় বার মুখ্যমন্ত্রীত্বের জন্য লড়ছেন প্রেম কুমার ধুমাল। গত চৌঠা নভেম্বর ভোটগ্রহণ হয়েছিল হিমাচলে। ভোট পড়েছিল প্রায় পঁচাত্তর শতাংশ।