হান্দওয়ারায় গুলিতে খতম কুখ্যাত হিজবুল জঙ্গি মান্নান, শোক প্রকাশ মেহবুবার

পুলিস ওই তিন জঙ্গিকে ক্রমাগত আত্মসমপর্ণের জন্য আবেদন করে। তাতে কান দেয়নি জঙ্গিরা

Updated: Oct 11, 2018, 07:54 PM IST
হান্দওয়ারায় গুলিতে খতম কুখ্যাত হিজবুল জঙ্গি মান্নান, শোক প্রকাশ মেহবুবার

নিজস্ব প্রতিবেদন: জঙ্গি দমনে বড়সড় সাফল্য পেল সেনাবাহিনী। বৃহস্পতিবার উত্তর কাশ্মীরে গুলির লড়াইয়ে নিহত হয়েছে হিজবুল মুজাহিদিন জঙ্গি মান্নান ওয়ানি। আলিগড় বিশ্ববিদ্যালয়ের এই গবেষক ছাত্র গত জানুয়ারি মাসে হিজবুল মুজাহিদিনে নাম লেখায়। হান্দওয়ারায় আজ নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হয় মান্নান।

আরও পড়ুন-মমতার সঙ্গে লড়তে গেলে বিজেপিতে যোগদান না করে উপায় নেই অধীরের, বললেন মুকুল

গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার সকালে হান্দওয়ায় একটি ঘর ঘিরে ফেলে সেনাবাহিনী। সেখানেই আরও ২ সঙ্গীর সঙ্গে লুকিয়ে ছিল মান্নান ওয়ানি। মান্নানের অস্তিত্ব টের পেয়েই গুলি চালায় সেনা। শুরু হয়ে যায় গুলির লড়াই। গোলাগুলি চলে বেলা এগারোটা নাগাদ। পুলিস ওই তিন জঙ্গিকে ক্রমাগত আত্মসমপর্ণের জন্য আবেদন করে। তাতে কান দেয়নি জঙ্গিরা। একসময় জঙ্গিদের গুলি থেমে যায়। পরে মান্নানের দেহ উদ্ধার করা হয়।

এদিকে হান্দওয়ারায় মান্নান সহ ২ জঙ্গির মৃত্যুতে রাজ্য প্রবল প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এমনকি এনিয়ে শোক প্রকাশ করেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিও।

আরও পড়ুন-পুজোর চারদিন ঝলমলে থাকবে আকাশ, জানাল হাওয়া অফিস

মান্নানের হত্যায় দুঃখ প্রকাশ করে বেশ কয়েকটি ট্যুইট করেছেন মেহবুবা। বলেছেন, আলোচনার মাধ্যমে এই রক্তক্ষয়ী লড়াই বন্ধ করতে হবে। আজ একজন গবেষক ছাত্র জীবনের থেকে মৃত্যুকেই বেছে নিয়েছে। রোজই আমরা আমাদের শিক্ষিত প্রজন্মকে হারাচ্ছি। দেশের সব রাজনৈতিক দলের উচিত বোঝার চেষ্টা করা যে লড়াই করে এই সমস্যার সমাধান করা যাবে না। এর জন্য পাকিস্তানকেও আলোচনায় সামিল করতে হবে।

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close