হরিয়ানাতে পরিবারের সম্মানের বলি আরও এক তরুণী

Last Updated: Sunday, October 28, 2012 - 16:22

হরিয়ানাতে নারী সুরক্ষা আর মানবধিকার আরও একবার চ্যালেঞ্জের মুখে পড়ল। আরও এক তরুণীকে পরিবারের সম্মানের দোহাই দিয়ে খুন করা হল। ইন্দু, দ্বিতীয় বর্ষের বিবিএ-র ছাত্রী ভালবেসে বিয়ে করেছিল সহপাঠী ভিন জাতের অজয় রোহিলকে। সেই `অপরাধে` ইন্দুকে বিষ খাইয়ে হত্যা করল তারই বাব-মা।
বাড়ির অমতে পালিয়ে গিয়ে অজয়কে বিয়ে করেছিল ইন্দু। জানতে পেরে ইন্দুর বাবা-মা তার শ্বশুরবাড়িতে এসে মেয়েকে নিয়ে যেতে চান। অজয়ের বাড়ির লোকজনকে বুঝিয়ে সুজিয়ে ইন্দুকে বাড়ি নিয়ে আসেন তাঁরা। কিন্তু সেখান থেকে আর অজয়ের কাছে ফেরা হলনা ইন্দুর। শনিবার হঠাৎ করেই অজয় ইন্দুর মৃত্যুর খবর পান। জানতে পারেন তড়িঘড়ি করে কাউকে কিছু না জানিয়ে দাহ হয়েছে ইন্দুর মৃতদেহ। অজয় পুলিসকে খবর দেন।
পরে ইন্দুর বাবা-মা সহ সাত জনকে গ্রেফতার করে পুলিস। কিন্তু পুলিসের ভূমিকায় তীব্র অসন্তোষ প্রকাশ করেছেন অজয়। তিনি জানিয়েছেন `` ওরা (ইন্দুর বাবা-মা) তারিখ আমার স্ত্রীকে খুন করেছে। আমরা খবর পেয়ে পুলিসকে জানাই। পুলিস বলে ১০ মিনিটের মধ্যে তারা পিসিআর ভ্যান পাঠানোর প্রতিশ্রুতি দেয়। কিন্তু এখনও সেই ভ্যান এসে পৌঁছালনা। বরং পোস্টমর্টেম রিপোর্ট চাইলে ইন্দুর বাড়ির লোকজন আমাদের মারধর করে।``



First Published: Sunday, October 28, 2012 - 20:30


comments powered by Disqus