সরকারি প্রকল্পের পোস্টারে মাদার টেরেসার সঙ্গেই বিচ্ছিন্নতাবাদী নেত্রীর ছবি!

Updated: Oct 12, 2017, 01:59 PM IST
সরকারি প্রকল্পের পোস্টারে মাদার টেরেসার সঙ্গেই বিচ্ছিন্নতাবাদী নেত্রীর ছবি!

নিজস্ব প্রতিবেদন: ‘বেটি বাঁচাও বেটি পড়াও’ প্রকল্পের প্রচার করতে গিয়ে বিপাকে জম্মু ও কাশ্মীর সরকার। প্রকল্পের পোস্টারে দেওয়া হয়েছে এক বিচ্ছিন্নতাবাদী নেত্রীর ছবি।

রাজ্য সরকার প্রচারিত ওই পোস্টারে দেওয়া হয়েছে দেশের একাধিক বিখ্যাত মহিলার ছবি। সেখানে ইন্দিরা গান্ধী, কিরণ বেদীর সঙ্গে রয়েছে কাশ্মীরের কট্টরপন্থী সংগঠন দুখতারন-ই-মিল্লাত নেত্রী আসিয়া আন্দারবি-র ছবিও। আসিয়া আন্দারবিই ওই সংঠনের চেয়ারপার্সন।

কাশ্মীরের অনন্তনাগে আইসিডিএস-এর পক্ষ থেকে ওই প্রকল্পের ‌যে পোস্টার দেওয়া হয়েছে সেখানে একেবারে মাদার টেরেসার পাশেই রয়েছে আসিয়ার ছবি। অন্যান্য ‌যাঁদের ছবি ওই পোস্টারে রয়েছে তারা হলেন, মেহবুবা মুফতি, সানিয়া মির্জা, কিরণ বেদী, কল্পনা চাওলা, হাব্বা খাতুন, লতা মঙ্গেশকর। এইসব বিখ্যাতদের সঙ্গে কীভাবে আসিয়ার ছবি ‌যায় সেই প্রশ্ন তুলে প্রবল প্রবল হইচই শরু হয়েছে রাজ্যে।

মোদী সরকার কেন্দ্রে ক্ষমতায় আসার পর  ‘বেটি বাঁচাও বেটি পড়াও’ প্রকল্পটি শুরু করে সরকার। এরকম একটি সরকারি প্রকল্পের বিজ্ঞাপনে কিনা এক বিচ্ছিন্নতাবাদী নেত্রীর ছবি! আসিয়া আন্দারবি বর্তমানে জেলে। তার বিরুদ্ধে দেশ বিরোধী কা‌র্যকলাপের অভি‌যোগ রয়েছে। গত ২৬ এপ্রিল তাকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন-বিজেপির প্রতিবাদে 'রাহুল গান্ধীকে পরানো হল শাড়ি-ব্লাউজ'

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close