অনশন শুরু হেমরাজের পরিবারের

Last Updated: Saturday, January 12, 2013 - 21:23

পাক সেনার হাতে দুই ভারতীয় জওয়ানের মৃত্যুর ঘটনায় নয়া মোড়। নিহত জওয়ান ল্যান্স নায়েক হেমরাজের কাটা মাথা সঙ্গে নিয়ে গিয়েছে পাকসেনারা।  হেমরাজের মাথা ফেরতের দাবিতে আজ থেকে অনশন আন্দোলন শুরু করলেন হেমরাজের পরিবার ও গ্রামের বাসিন্দারা।
গোটা ঘটনায় পাকিস্তানকে কেন্দ্রীয় সরকারের সমুচিত জবাব দেওয়া উচিত বলেও মনে করে হেমরাজের পরিবার।  অস্ত্রবিরতি চুক্তি লঙ্ঘন করে নিয়ন্ত্রণ রেখায় বর্বরোচিত হামলা চালিয়েছে পাক সেনা। শুধু গুলি চালনাই নয়, নৃশংসভাবে দুই ভারতীয় জওয়ানকে হত্যা করে পাক সেনা। এমনকী উত্তরপ্রদেশের মথুরার শেরনগরের বাসিন্দা ল্যান্স নায়েক হেমরাজের কাটা মাথা সঙ্গে করে নিয়ে যায় তারা। এই বর্বরতার বিরুদ্ধে প্রতিবাদে সরব হলেন নিহত হেমরাজের গ্রাম শেরনগর গ্রামের বাসিন্দারা। শনিবার  থেকে অনশন আন্দোলনে বসেছেন হেমরাজের পরিবার ও ওই গ্রামের মানুষ। পাক সেনার কাছে তার ছেলে বীরের মৃত্যু বরণ করেছে বলে মন্তব্য করেছেন হেমরাজের মা। ছেলের জন্য তিনি গর্বিত বলেও জানিয়েছেন।
নৃশংস হামলার পরে ভারতের আরও কড়া জবাব দেওয়া উচিত ছিল বলে হেমরাজের গ্রামের বাসিন্দারা। হেমরাজের শহীদ হওয়ার পরেও দিনকয়েক পেরিয়ে গেছে। অথচ কোনও রাজনৈতিক দল তাঁর পরিবারের পাশে দাঁড়ায়নি। শোকাহত পরিবারের সঙ্গে দেখা করতে যাননি কেউই। রাজনৈতিক দলগুলির এই অবস্থানের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছে হেমরাজের পরিবার সহ গোটা শেরনগর গ্রাম।



First Published: Saturday, January 12, 2013 - 21:23


comments powered by Disqus