ওয়েসির গ্রেফতারে থমথমে হায়দরাবাদ

Last Updated: Tuesday, January 8, 2013 - 23:44

মজলিস-এ-ইত্তেহাদুল মুসলিমিনের (এমআইএম) দোর্দণ্ডপ্রতাপ নেতা আকবরুদ্দিন ওয়েসির গ্রেফতার ঘিরে দিনভর উত্তপ্ত রইল হায়দরাবাদ। সাম্প্রদায়িক ভাবাবেগে ধাক্কা দিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে মঙ্গলবার তাঁকে গ্রেফতার করে অন্ধ্র পুলিস।
ওয়েসির গ্রেফতারের খবর চাউর হতেই শহরের চারমিনার চত্বর অঘোষিত বনধের চেহারা নেয়। উত্তেজনা ছড়িয়ে পড়ার ভয়ে একে একে সব দোকান, বাজার বন্ধ করে দেন ব্যাবসায়ীরা। এ দিন সন্ধেয় পুলিস আকবর ওয়েসিকে গ্রফতার করে। তাঁকে হায়দরাবাদ থেকে ২০০ কিলোমিটার দূরে আধিলাবাদ জেলার নির্মল টাউনে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই দিনকয়েক আগে তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল।
অপ্রীতিকর ঘটনা এড়াতে কড়া ব্যবস্থা নিয়েছিল প্রশাসনও। শহরের ১৫টি থানা এলাকায় সতর্কতা জারি করে পুলিস। আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে রাজ্য পুলিসের বাহিনী এমনকী কেন্দ্রীয় বাহিনীও মোতায়েন রাখা হয়। চারমিনার লাগোয়া মন্দির চত্বরেও নিরাপত্তা জোরদার করা হয়। গত নভম্বরে এই মন্দিরের সীমানা বাড়ানো নিয়েই সাম্প্রদায়িক উত্তেজনার সূত্রপাত ঘটে। এই ঘটনাকে কেন্দ্র করেই শাসক দলের সঙ্গে সম্পর্ক ছেদ হয় মজলিস-এ-ইত্তেহাদুল মুসলিমিন দলের।
প্রসঙ্গত, হায়দরাবাদ বিধানসভায় ২৯৪টি আসনের মধ্যে ৭ জন বিধায়ক এমআইএম দলের। গত তিন দশক ধরে লোকসভায় হায়দরাবাদকে প্রতিনিধিত্ব করা দলের বর্তমান সাংসদ আকবরের ভাই আশাউদ্দিন ওয়েসি।



First Published: Tuesday, January 8, 2013 - 23:44


comments powered by Disqus