আজ হায়দরাবাদে মুখোমুখি লঙ্কার দুই সেনাপতি

আজ হায়দরাবাদে মুখোমুখি লঙ্কার দুই সেনাপতি

আজ হায়দরাবাদে মুখোমুখি লঙ্কার দুই সেনাপতিনতুনভাবে ঘর গুছিয়ে নয়া নামে আজ আইপিএলে খেলতে নামছে হায়দরাবাদ। ডেকান ক্রনিকালের থেকে হাতবদল হয়ে হায়দরাবাদ ডেকান চার্জারসের নাম এখন সানরাইজার্স হায়দরাবাদ। নতুন নামে ঘরের মাঠে সানরাইজার্সদের লড়াই আজ সুব্রত রায়ের পুণে ওয়ারিয়রসের সঙ্গে।

গত মাসে অস্ট্রেলিয়ার সঙ্গে টেস্ট সিরিজে আবিষ্কার শিখর ধাওয়ানকে প্রথম ম্যাচে পাচ্ছে না সাইরাইজার্স। হাতের চোটে কাবু শিখর ধাওয়ান আইপিএলের প্রথম দিকের ম্যাচ খেলতে পারবেন না বলেই সূত্রের খবর। ধাওয়ানের অনুপস্থিতিতে সাঙ্গাকারার দলের ব্যাটিং লাইন আপের দায়ভার অনেকটাই তাঁর উপরেই। সাউথ আফ্রিকান ডুমিনি, শ্রীলঙ্কার থিসারা পেরেরা, অসি টি-২০ স্পেশালিস্ট ক্যামেরুন হোয়াইট আর পার্থিব পাটিলের উপর অনেকটাই নির্ভর করছে হায়দরাবাদের ভাগ্য।

হায়দরাবাদের বোলিং ডিপার্টমেন্ট রীতিমত ঈর্ষনীয়। নেতৃত্বে রয়েছেন ডেইল স্টেইন। বিপরীত প্রান্ত থেকে স্টেইনগানকে ছুঁটে আসতে দেখলে বিপক্ষের হাঁটুতে কাঁপুনি ধরতে বাধ্য। স্টেইনকে সঙ্গ দিতে হায়দরাবাদের তূণীরে লুকিয়ে আছে নাথান ম্যাককালাম, ইশান্ত শর্মা, অমিত মিশ্রের মত বেশ কিছু শক্তিশালী তির।

অন্যদিকে, মাইকেল ক্লার্কের অনুপস্থিতিতে পুনের ব্যাটিং লাইনআপ কিছুটা দুর্বল। তবে যুবরাজ সিং, রস টেলর, অ্যাঞ্জেলো ম্যাথেউসের মত ব্যাটসম্যানরা পুনের ড্রেসিংরুম আলো করে থাকবেন আজ। এঁদের মধ্যে কোনও একজনই যে কোনও মুহূর্তে বদলে দিতে পারেন ম্যাচের গতি প্রকৃতি।

আজ পরীক্ষা জম্মু কাশ্মীরের অলরাউন্ডার পারভেজ রসুলের। গুলি, সেনার কুচকাওয়াচ আর সন্ত্রাসবাদী হামলায় সন্ত্রস্ত জন্মভূমির বুকে ক্রিকেটের স্বপ্ন দেখার সাহস দেখিয়েছেন রসুল। তাঁর স্বপ্ন সত্যি উড়ান খুঁজে পাবে কিনা তার উত্তর দেবে আইপিএল-৬-এর তৃতীয় ম্যাচ।

সবাইকে অবাক করে দিয়ে বহু টাকার বিনিময়ে অলরাউন্ডার অভিষেক নায়ারকে দলে নিয়েছে পুণে। তাদের এই আশ্চর্য বিনিয়োগ মাঠে কতটা ফলপ্রসূ হবে তার উত্তর লুকিয়ে আছে রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামের ২২গজে।





First Published: Friday, April 05, 2013, 18:29


comments powered by Disqus