আমি ডেঙ্গির মশা: কেজরিওয়াল

Last Updated: Saturday, November 10, 2012 - 18:07

"আমি ডেঙ্গির মশা। কংগ্রেস বা বিজেপি কামড়ালে তারাই সমস্যায় পরবে।" বিদেশমন্ত্রী সলমন খুরশিদ তাঁর ক্রমাগত আক্রমণকে `সামান্য মশার কামড়` বলায় ইন্ডিয়া এগেইন্সট করাপশনের (আইএসি) নেতা কেজরিওয়াল একথা বলেন।
অন্যদিকে, শনিবারই কংগ্রেসের পক্ষ থেকে কেজরিওয়ালের তীব্র সমালোচনা করা হয়। দলের মুখপাত্র রশিদ আলভি বলেন শুধুমাত্র কুৎসা রটানোর উদ্দেশেই কেজরিওয়াল প্রচার চালাচ্ছেন। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, "কেজরিওয়ালের কাছে অভিযোগের প্রমাণ থাকলে তা সরকার অথবা সরকার নিযুক্ত দফতরকে দিন তিনি। শুধু মিডিয়ার কাছে অভিযোগ প্রচার করলে কুৎসা রটানো সম্ভব, প্রকৃত ব্যবস্থা নেওয়া সম্ভব নয়। এর থেকেই প্রমাণ হয় যে কুৎসা রটাতেই মুখ খুলছেন কেজরিওয়াল।"
"ভারতের ধনী শিল্পপতিদের সুইস ব্যাঙ্কে আকাউন্ট নিয়ে সংসদেও বহু আলোচনা হয়েছে। সরকার প্রয়োজনে এ প্রসঙ্গে বড়জোর কোনও বিবৃতি দিতে পারে। এটা কোনও নতুন বিষয় নয়।" সরকারের তরফ থেকে কেজরিওয়ালের গতকালের আনা অভিযোগ সম্পর্কে এমনই প্রতিক্রিয়া জানানো হয়েছে।
শুক্রবার এক সাংবাদিক বৈঠকে ইন্ডিয়া এগেনস্ট করাপশনের নেতা অরবিন্দ কেজরিওয়াল সুইস ব্যঙ্ক অ্যাকাউন্টধারীদের নাম প্রকাশ করেছেন। আইএসি-র তরফে এও অভিযোগ করা হয়েছে, জেনেভার এইএসবিসি ব্যঙ্কে মোট ৭০০ জন ভারতীয়র কালো টাকা গচ্ছিত আছে। সে সম্পর্কে ভারত সরকার সব তথ্যই জানে বলেও অভিযোগ এনেছেন কেজরিওয়াল।



First Published: Saturday, November 10, 2012 - 18:07


comments powered by Disqus