গাঁটছড়া বাঁধল আইডিয়া-ভোডাফোন, তৈরি হল দেশের বৃহত্তম টেলিকম অপারেটর

জিও-কে থামাতে গাঁটছড়া বেঁধেই ফেলল আইডিয়া-ভোডাফোন। ভোডাফোন ইন্ডিয়া লিমিটেডের সঙ্গে আজই সংযুক্তির বিষয়ে চূড়ান্ত সম্মতি দিয়ে দিল আইডিয়া সেলুলারের বোর্ড। আর এই সংযুক্তির মাধ্যমে তৈরি হওয়া সংস্থাটি দেশের বৃহত্তম টেলিকম সার্ভিস প্রোভাইডার হতে চলেছে যার গ্রাহক সংখ্যা হবে ৩৯৪ বিলিয়নের বেশি। বম্বে স্টক এক্সচেঞ্জকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, "Vodafone Group Plc এবং Idea Cellular আজ ঘোষণা করল যে, তারা একটি বাণিজ্যিক চুক্তির মাধ্যমে ভারতে তাদের কাজকর্মকে সংযুক্ত করছে"।

Updated: Mar 20, 2017, 11:25 AM IST
গাঁটছড়া বাঁধল আইডিয়া-ভোডাফোন, তৈরি হল দেশের বৃহত্তম টেলিকম অপারেটর

ওয়েব ডেস্ক: জিও-কে থামাতে গাঁটছড়া বেঁধেই ফেলল আইডিয়া-ভোডাফোন। ভোডাফোন ইন্ডিয়া লিমিটেডের সঙ্গে আজই সংযুক্তির বিষয়ে চূড়ান্ত সম্মতি দিয়ে দিল আইডিয়া সেলুলারের বোর্ড। আর এই সংযুক্তির মাধ্যমে তৈরি হওয়া সংস্থাটি দেশের বৃহত্তম টেলিকম সার্ভিস প্রোভাইডার হতে চলেছে যার গ্রাহক সংখ্যা হবে ৩৯৪ বিলিয়নের বেশি। বম্বে স্টক এক্সচেঞ্জকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, "Vodafone Group Plc এবং Idea Cellular আজ ঘোষণা করল যে, তারা একটি বাণিজ্যিক চুক্তির মাধ্যমে ভারতে তাদের কাজকর্মকে সংযুক্ত করছে"।

উভয় সংস্থার তরফ থেকেই জানানো হয়েছে যে, রিলায়েন্স জিও এবং ভারতী এয়ারটেলের মতো টেলিকম কোম্পানির সঙ্গে লড়াই করতে নিজেদের মধ্যে সংযুক্তিকরণের কথা গত মাস থেকেই আলাপ আলোচনার মধ্যে রেখেছিল ভোডাফোন ও আইডিয়া। সংযুক্তির ফলে সৃষ্ট নতুন সংস্থার রেভিনিউ হবে ৭৭,৫০০-৮০,০০০ কোটি টাকার মধ্যে।  (আরও পড়ুন- Idea-র সেরা অফার! টেক্কা দিতে পারে সব নেটওয়ার্ককে)