এখনই KYC আপডেট করুন, নাহলে PNB আপনার অ্যাকাউন্ট ব্লক করে দিতে পারে

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক তাদের গ্রাহকদের জানাচ্ছে যে, যেন তাঁরা অবিলম্বে KYC আপডেট করেন। ১ অক্টোবরের মধ্যে KYC আপডেট না করলে অ্যাকাউন্ট ব্লক পর্যন্ত হয়ে যেতে পারে। যার ফলে সমস্ত ব্যাঙ্কিং ট্রানজাকশন বন্ধ হয়ে যেতে পারে।

Updated By: Sep 25, 2016, 03:06 PM IST
এখনই KYC আপডেট করুন, নাহলে PNB আপনার অ্যাকাউন্ট ব্লক করে দিতে পারে

ওয়েব ডেস্ক: পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক তাদের গ্রাহকদের জানাচ্ছে যে, যেন তাঁরা অবিলম্বে KYC আপডেট করেন। ১ অক্টোবরের মধ্যে KYC আপডেট না করলে অ্যাকাউন্ট ব্লক পর্যন্ত হয়ে যেতে পারে। যার ফলে সমস্ত ব্যাঙ্কিং ট্রানজাকশন বন্ধ হয়ে যেতে পারে।

আরও পড়ুন যে তিন নেতাদের কারণে সবথেকে বেশি মানুষ মারা যাচ্ছে রোজ

এই প্রসঙ্গে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ১ অক্টোবর তারিখের মধ্যে যদি আপনি আপনার KYC আপডেট না করেন, তাহলে ব্যাঙ্ক আপনার সমস্ত ব্যাঙ্কিং ট্রানজাকশন বন্ধ করে দেবে। এমনকি ATM, ইন্টারনেট মোবাইল ব্যাঙ্কিং সুবিধা পর্যন্ত।

রিজার্ভ ব্যাঙ্কের নিয়মানুযায়ী জানানো হয়েছে যে, প্রত্যেক গ্রাহকের উচিত্‌ ব্যাঙ্ককে তার প্রয়োজনীয় তথ্য প্রদান করার। সেই মতোই পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক গ্রাহকদের তাঁদের আইডেনটিটি প্রুফ, অ্যাড্রেস প্রুফ, এবং আরও কিছু প্রয়োজনীয় তথ্য প্রদানের জন্য জানিয়েছে। তথ্যগুলি যেমন, পাসপোর্ট, আধার কার্ড, ড্রাইভিং লাইসেন্স, ভোটার কার্ড, প্যান কার্ড প্রভৃতি জমা দিতে হবে।

আরও পড়ুন এই নম্বরে ফোন করলেই পেয়ে যাবেন জিও সিম!

KYC জমা দেওয়া প্রত্যেক গ্রাহকের কর্তব্য। কারণ, ব্যাঙ্কিং পরিষেবা অপব্যবহারের জন্য নয়।

.