প্রতিবাদের নয়া পন্থা, গাড়ি কিনে আগুন ধরাল এমএনএস

Last Updated: Friday, March 1, 2013 - 16:45

অভিনব প্রতিবাদ! ট্যাঁকের কড়ি খসিয়ে শুধুমাত্র নতুন গাড়ি কিনে তাতে আগুন ধরিয়ে প্রতিবাদের অভিনব পন্থা আবিষ্কার করল মহারাষ্ট্র নবনির্মান সেনা। বৃহস্পতিবার মহারাষ্ট্রের বিভিন্ন স্থানে রাজ ঠাকরের এমএনএসের সঙ্গে শরদ পাওয়ারের এনসিপির কর্মীদের দফায় দফায় সংঘর্ষ বাঁধে। আহমেদনগরের কাছে এমএনএস সুপ্রিমো রাজ ঠাকরের গাড়ি লক্ষ্য করে পাথর এনসিপির সমর্থকরা পাথর ছোঁড়েন বলে অভিযোগ। এরপরেই কিছু এমএনএস সমর্থক দলীয় নেতার `হেনস্থা`-র প্রতীকী প্রতিবাদ জানাতে একটি গাড়ি কিনে তাতে আগুন ধরিয়ে দেন।
মধ্য মুম্বইয়ের কুরলার এলবিএস মার্গে একটি সেকেন্ড হ্যান্ডেড মারুতি ৮০০-এ আগুন ধরিয়ে দেন নবনির্মান সেনার সমর্থকরা। কুরলা থানায় চারজন নবনির্মান সেনার কর্মীদের নামে এফআইআর দায়ের করা হয়। তদন্তে জানা যায় আগুন ধরাবার আগে ৩৫ হাজার টাকা দিয়ে ওই চারজন এই গাড়িটি কিনে এনেছিল। এই ঘটনায় মুম্বইয়ের বিভিন্ন অঞ্চলে আতঙ্ক সৃষ্টি হয়। যদিও এমএনএসের পক্ষ থেকে জানানো হয়েছে এই প্রতিবাদ `স্বতঃস্ফূর্ত`।
অন্যদিকে, এনসিপির মুখপাত্র নবাব মালিক রাজ ঠাকরের গাড়িতে পাথর ছোঁড়ার ঘটনায় তাঁদের দলীয় কর্মীদের যুক্ত থাকার ঘটনা অস্বীকার করেছেন। তিনি জানিয়েছেন এমএনসির কর্মীরাই এই কাণ্ড ঘটিয়েছেন।
মহারাষ্ট্র জুড়ে দুই দলের মধ্যে বিরোধ শুরু হয় রাজ ঠাকরের পাওয়ার কে নিয়ে একটি মন্তব্যকে ঘিরে। রাজ্য জুড়ে চলা খরার প্রকোপের জন্য শরদ পাওয়ারের বিরুদ্ধে ওঠা ৭০,০০০কোটি টাকার সেচ দুর্নীতিকেই দায়ি করেছিলেন তিনি।



First Published: Friday, March 1, 2013 - 16:45


comments powered by Disqus