মোদীর পাশে রামদেব

Last Updated: Friday, April 26, 2013 - 20:01

শক্তি বাড়ানোর চেষ্টায় নরেন্দ্র মোদী। আসন্ন লোকসভা নির্বাচনকে মাথায় রেখেই হরিদ্বারে মঙ্গলবার যোগগুরু রামদেবের সভায় গেলেন গুজরাত মুখ্যমন্ত্রী। রামদেবের একটি স্কুল উদ্বোধনের অনুষ্ঠানে উপস্থিত হয়ে মোদী মন্তব্য করেন, ভারতের নির্মান হয়েছে ধর্মীয় নেতাদের হাতেই। এ দিন তিনি বলেন, "আমি স্পষ্ট করে দিতে চাই, আজ পর্যন্ত কোনও ধর্মীয় গুরু আমার কাছে কিছু চাননি।" রামদেবের ডাকে হরিদ্বারে এসে তিনি যে খুশি তাও জানাতে ভোলেননি মোদী।
রামদেবের প্রশংসা করে মোদী বলেছেন, "ভারত নির্মানে এই সাধুদের ভূমিকা অনেক। আগে মানুষ বলত, এই সাধুরা কিছুই করেন না। এখন তাঁরাই অভিযোগ করেন, এঁরা অন্য কাজ কেন করছেন?" রামদেবের আন্দোলনের কোনও অসৎ উদ্দেশ্য নেই বলে মনে করেন নরেন্দ্র মোদী। তিনি বলেন, "আমদের দু`জনের অবস্থাই এক। আমি কিছু না চাইলেও মানুষ দিল্লির কাছে জবাব চাইছেন।"
প্রধানমন্ত্রীর দৌড়ে এগিয়ে থাকা মোদীর মত, "আমি জীবনে বিশেষ কোনও প্রত্যাশা রাখি না। আমাকে মানুষের সেবায় কাজ করে যেতে হবে।" গুজরাত মুখ্যমন্ত্রীকে উন্নয়নের প্রতীক ব্যাখ্যা করে মানুষকে মোদীর সমর্থনে এগিয়ে আসার জন্য আবেদন করেছেন রামদেবও। প্রধানমন্ত্রীত্বের দৌড়ে মোদী যে একজন অন্যতম দাবিদার তাও স্পষ্ট করেছেন বাবা রামদেব।



First Published: Friday, April 26, 2013 - 20:01


comments powered by Disqus