'সুস্থ' হয়ে ম্যাগির ফেরার অপেক্ষায় দেশ

কেউ অপেক্ষায় রয়েছেন চটজলদি প্রিয় খাবারের, কেউ অপেক্ষায় রয়েছেন লাভের ঘরে লক্ষ্মীর। পড়ুয়া থেকে ব্যাচেলর, দোকানদার সকলেই একযোগে ম্যাগির প্রত্যাবর্তনের অপেক্ষায় রয়েছে। বৃহস্পতিবারই বম্বে হাইকোর্টের ম্যাগির ওপর নিষেধাজ্ঞা তুলে নেওয়ার রায়কে স্বাগত জানিয়েছে দিল্লি।

Updated By: Aug 14, 2015, 12:29 PM IST
'সুস্থ' হয়ে ম্যাগির ফেরার অপেক্ষায় দেশ

ওয়েব ডেস্ক: কেউ অপেক্ষায় রয়েছেন চটজলদি প্রিয় খাবারের, কেউ অপেক্ষায় রয়েছেন লাভের ঘরে লক্ষ্মীর। পড়ুয়া থেকে ব্যাচেলর, দোকানদার সকলেই একযোগে ম্যাগির প্রত্যাবর্তনের অপেক্ষায় রয়েছে। বৃহস্পতিবারই বম্বে হাইকোর্টের ম্যাগির ওপর নিষেধাজ্ঞা তুলে নেওয়ার রায়কে স্বাগত জানিয়েছে দিল্লি।

গত ৫ জুন ভারতের ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ড অথরিটির নির্দেশে বাজার থেকে ম্যাগি তুলে নিতে বাধ্য হয় নেসলে ইন্ডিয়া। নিষেধাজ্ঞা প্রত্যাহারের নির্দেশ দিয়ে নেসলে ইন্ডিয়ার পক্ষেই রায় দিয়েছে বম্বে হাইকোর্ট। তবে ছ' সপ্তাহের মধ্যে ফের নতুন করে পরীক্ষা হবে ম্যাগির নমুনা।  তিনটি জাতীয় ল্যাবরেটরি (পঞ্জাব, হায়দ্রাবাদ, জয়পুরে )-তে এই পরীক্ষা হবে। ওই পরীক্ষায় যদি সীসা বা মোনোসোডিয়াম গ্লুটামেট-র মাত্রাতিরিক্ত উপস্থিতি ধরা না পড়ে তাহলে নেসলেকে তাদের ৯ ধরণের পণ্যই উত্পাদন ও বিক্রির অনুমতি দেওয়া হবে।

 

.