ধোনিদের সামনে এভারেস্টে ওঠার হাতছানি

ধোনিদের সামনে এভারেস্টে ওঠার হাতছানি

ধোনিদের সামনে এভারেস্টে ওঠার হাতছানিআজ, শুক্রবার ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় নামছে ভারত। সদ্য পাকিস্তানের কাছে একদিনের সিরিজে হারতে হয়েছে ধোনিদের। তার আগে ইংল্যান্ডের কাছে টেস্ট সিরিজেও হারতে হয়েছিল ভারতকে। তাই নিজেদের হারানো সম্মান ফিরে পেতে ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজকে পাখির চোখ করেছে টিম ইন্ডিয়া। ইংল্যান্ডের অনভিজ্ঞ বোলিং বিভাগ ভারতের কাজ খানিকটা সহজ করে দিতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তবে ভারতীয় ব্যাটসম্যানদের খারাপ ফর্ম চিন্তায় রাখছে টিম ম্যানেজমেন্টকে।

পাঁচ ম্যাচের এই ওয়ানডে সিরিজে ভারত ৫-০ ফলাফলে জিতলে র‌্যাঙ্কিংয়ে দু ধাপ উঠে শীর্ষে উঠে যাবে। ক্রমাগত ব্যর্থতার মাঝে তাই ধোনির কাছে দারুণ একটা সুযোগ হোয়াইটওয়াশ করে সিরিজ জিতে অধিনায়ক হিসাবে আবার নিজের জায়গাটা পাকা করা।

এমনকি খারাপ পারফরম্যান্সের জন্য দল থেকে বাদ পড়তে হয়েছে বীরেন্দ্র সেওয়াগকে। সম্প্রতি পাকিস্তানের বিরুদ্ধে ধোনি ছাড়া আর কোনও ভারতীয় ব্যাটসম্যান লড়াই তুলে ধরতে পারেনি। অন্যদিকে ভারতের বিরুদ্ধে টেস্টের পর একদিনের সিরিজও জিততে ঝাঁপাবে অ্যালিস্টার কুকের দল। গোটা দল ভাল ফর্মে থাকলেও বোলিং বিভাগে কয়েকজন সিনিয়রের না থাকা ভাবাচ্ছে টিম ইংল্যান্ডকে। পাঁচ ম্যাচের এই সিরিজে একে অপরকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে ঝাঁপাবে দু`দল। কারণ প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করতে পারলেই আইসিসির একদিনের তালিকায় শীর্ষে উঠে আসার সুযোগ থাকছে দু`দলের সামনে।

ভারতের সম্ভাব্য একাদশ-- গৌতম গম্ভীর, আজিঙ্কা রাহানে, বিরাট কোহলি, যুবরাজ সিং, সুরেশ রায়না, এমএস ধোনি (অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন, ভুবনেশ্বর কুমার, ইশান্ত শর্মা, সামি আমেদ।






First Published: Friday, January 11, 2013, 09:33


comments powered by Disqus